ঢাকা, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ২০ মহরম ১৪৪৪ হিঃ

অনলাইন

অবরোধকারী মোটরসাইকেল আরোহীদের সরিয়ে দিলো সেনাবাহিনী

শিবচর (মাদারীপুর) থেকে

(১ মাস আগে) ২৭ জুন ২০২২, সোমবার, ২:০৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৫৫ অপরাহ্ন

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নিষেধাজ্ঞার প্রতিবাদে জাজিরা প্রান্তে এক্সপ্রেসওয়ে অবরোধের চেষ্টা করেছিল বাইক আরোহীরা। এতে প্রায় ৬ কিলোমিটার দীর্ঘ গাড়ির সারি তৈরি হয়। আজ দুপুরে মোটরসাইকেলবাহী পিকআপ টোলপ্লাজা থেকে ফিরিয়ে দিলে সড়ক অবরোধের চেষ্টা করে বাইক আরোহীরা। এসময় ঘটনাস্থলে সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত হয়ে অবরোধকারী বাইক আরোহীদের সরিয়ে দেয়। প্রায় আধাঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়। 

এদিকে অপ্রীতিকর ঘটনার কারণে আজ সোমবার সকাল থেকে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছিল সরকার। তাই সকালে  সেতুর উভয়প্রান্তে আসা মোটরসাইকেলগুলো টোলপ্লাজা থেকে ফিরিয়ে দেয় কর্তৃপক্ষ। তবে জরুরি প্রয়োজনে আসা মোটরসাইকেল আরোহীরা পিকআপে করে সেতু পারাপার হচ্ছিলেন। কিন্তু দুপুর থেকে মোটরসাইকেলবাহী পিকআপও ফিরিয়ে দিচ্ছে পদ্মা সেতুর টোলপ্লাজা কর্তৃপক্ষ। সেতু কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে অনেক বাইক আরোহী ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।  এরপর তারা সড়ক অবরোধ করে।

পদ্মা সেতুর জাজিরাপ্রান্তের টোলপ্লাজার ম্যানেজার কামাল হোসেন মানবজমিনকে বলেন, ভারী মালামাল পারাপারের জন্য পিকআপের অনুমতি দেয়া হয়েছে।

বিজ্ঞাপন
কিন্তু পিকআপে করে মোটরসাইকেল ও মানুষ পারাপারের অনুমতি নেই। তাই এগুলো আমরা বন্ধ রেখেছি।
উল্লেখ্য, বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু যানবাহনের জন্য খুলে দেয়ার প্রথমদিনেই ঘটে অপ্রীতিকর ঘটনা। সেতুতে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর কারণে দুর্ঘটনায় কবলে পড়ে দুই আরোহী নিহত হন। এছাড়া সেতুতে মোটরসাইকেল থামিয়ে সেলফি তোলা, টিকটক করা ও সেতুর রেলিংয়ের নাট-বল্টু খোলার ঘটনাও ঘটে। এতে আজ সোমবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সরকার।

 

 

পাঠকের মতামত

সেতু এলাকায় সিসি ক্যামেরা বৃদ্ধি করা হোক। পুলিশি টহল জোরদার করা হোক। নিরাপত্তা নিশ্চিত করা হোক। সেতু তৈরীতে যেহেতু দেশের প্রতিটি মানুষের অর্থনৈতিক অংশগ্রহন আছে সেহেতু কোন যান চলাচল নিষিদ্ধ করা আমার মতে ঠিক না। নিরাপত্তা নিশ্চিত হলে সব ধরনের যানবাহন চলাচল উন্মুক্ত করা হোক। দূর্ঘটনা এড়াতে প্রশিক্ষন এবং জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করা হোক।

Jony
২৭ জুন ২০২২, সোমবার, ৯:৫৪ অপরাহ্ন

মাথা ব্যথা, ঔষধ খাওয়ার কী দরকার ! মাথাটা কেটে ফেললেই হয় ??

শেখ শহিদুল ইসলাম
২৭ জুন ২০২২, সোমবার, ১০:৩০ পূর্বাহ্ন

পদ্মা সেতুতে যা যা ঘটেছে তা সত্যি দুঃখজনক এবং যারা এর সাথে জড়িত তাদের সবারই তদন্তসাপেক্ষে কঠিন শাস্তি হওয়া উচিত। তাই বলে গুটিকয়েক অপরাধীর জন্য সবার কি শাস্তি পাওয়া উচিত? সবার মধ্যেই নিজের দোষ অন্যের ঘাড়ে চাপিয়ে দেওয়ার মানসিকতা দিনদিন বেড়েই যাচ্ছে।

Mosleh Uddin
২৭ জুন ২০২২, সোমবার, ৭:৩৭ পূর্বাহ্ন

বাইক এক্সিডেন্ট সারা দেশে প্রতি নিয়ত হচ্ছে। বাইক আরোহী ও সহযাত্রী মারা যাচ্ছে। তাহলে সারা দেশে বাইক নিষিদ্ব করা হবে ? এটা কোন সমাধান না। প্রয়োজনে গতিসীমা নির্ধারণ করে দেয়া হোক। তবুও এই সিদ্ধান্ত প্রত্যাহার করা উচিত বলে আমি মনে করি।

Afsar Ali
২৭ জুন ২০২২, সোমবার, ৭:১১ পূর্বাহ্ন

Padma Setu is a great Asset and achievement of the whole nation .This asset and achievement easily not earned . Every citizen of the country must pay due respect of this glorious achievement and must take proper care to prevent its any harm . In this regard govt may detail sufficient manpower for protection of this very hard earned property. A.K.M. Mohammad Ali .

A.K.M.Mohammad Ali
২৭ জুন ২০২২, সোমবার, ১:৫৯ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status