ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

শেষের পাতা

মূল্য ৩৫ কোটি টাকা

ওসমানীতে ৩৪ কেজি স্বর্ণ আটক

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
৯ ডিসেম্বর ২০২৩, শনিবার
mzamin

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৪ কেজি স্বর্ণ আটক করা হয়েছে। দুবাই থেকে আসা একটি বিমানে তল্লাশি চালিয়ে সিটের নিচ থেকে এই স্বর্ণের চালান আটক করা হয়। সংশ্লিষ্টদের ধারণা, এই স্বর্ণের চালানের গন্তব্য ছিল ঢাকা। 

তার আগেই ওসমানীতে অবতরণ করা বিমানে তল্লাশি চালিয়ে এই চালান আটক করা হয়েছে। সাম্প্রতিককালে আটক হওয়া বড় চালানের মধ্যে এটি একটি। এ ঘটনায় ওসমানী বিমানবন্দরের কাস্টমস বিভাগের কর্মকর্তারা চার যাত্রীকে আটক করেছে। জিজ্ঞাসাবাদ করেছে অন্তত আরও ৫ জনকে। শুক্রবার সকাল ৮টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি ২৪৮ ফ্লাইট দুবাই থেকে সিলেট ওসমানী বিমানবন্দরে এসে অবতরণ করে। এ সময় গোয়েন্দা ও কাস্টমস কর্মকর্তারা বিমানে স্বর্ণের চালান থাকতে পারে এমন আশঙ্কায় তল্লাশি চালায়। তল্লাশিকালে ৩২-জে  ও  ২১-এবিসি সিটের নিচ ও ওয়াশরুম থেকে ২৮৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এগুলো প্রায় ৩০ কেজি।

বিজ্ঞাপন
এ ছাড়া ৬টি পেস্ট করা স্বর্ণের ডিম উদ্ধার করা হয়েছে। সবমিলিয়ে আটক করা স্বর্ণের চালানের ওজন ৩৪ কেজি ৩৫১ গ্রাম। এ সময় উদ্ধার হওয়া সিটের আশপাশের যাত্রীদের আলাদা করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে চারজনকে আটকে রেখে বাকিদের ছেড়ে দেয়া হয়। 

বিমানবন্দর কর্তৃপক্ষ জানান, প্রাথমিক তল্লাশির পর বিমানটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। সেখানেও বিমানে তল্লাশি করে আরও কিছু স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। ওসমানী বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার সাজেদুল করিম জানিয়েছেন, উদ্ধারকৃত স্বর্ণের মধ্যে ২৮০ পিস সোনার বার রয়েছে। যার ওজন ৩২ কেজি ৭৬০ গ্রাম। এ ছাড়া ৬টি পেস্ট করা স্বর্ণের ডিম উদ্ধার করা হয়েছে। যার ওজন ১ কেজি ৫৯১ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের বাজারমূল্য প্রায় ৩৫ কোটি টাকা বলে জানান তিনি।

পাঠকের মতামত

বিমান বন্দরে মাঝে মধ্যেই শত শত মন সোনা আটক করা হয়। সেই সোনা কি সরকারের ঘরে আদতে জমা হয়? যত দূর বুঝা যায়, সেই সোনার খুব অল্প অংশই সরকারের কাছে যায়, বাঁকিটা যায় সরকারি কর্মকর্তাদের ঘরে। মানবজমিন এই বিষয়ের উপর একটা রিপোর্ট প্রকাশ করলে খুব কাজের কাজ হতো।

Abdul Malek
৮ ডিসেম্বর ২০২৩, শুক্রবার, ১০:১২ অপরাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status