ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

শেষের পাতা

নোয়াখালীতে হেলমেট বাহিনীর হামলা বিএনপি নেতাকর্মীদের পরিবারও বাড়ি ছাড়া

স্টাফ রিপোর্টার
৯ ডিসেম্বর ২০২৩, শনিবার
mzamin

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বিএনপি নেতা সাহাব উদ্দিনের বসতঘরসহ আরও ৪টি বাড়িতে হামলা ও ভাঙচুর চালিয়েছে হেলমেট বাহিনী। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে কোম্পানীগঞ্জের আলোচিত হেলমেট বাহিনীর ১৫-২০ জন সদস্য স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কর্মীদের
সঙ্গে নিয়ে কোম্পানীগঞ্জের চর হাজারী ইউনিয়নে এই হামলা চালায়। এ সময় বাড়ির আসবাবও তছনছ করা হয়। এদিকে হামলা-ভাঙচুরের পর হেলমেট বাহিনী’র আতঙ্কে বাড়িঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন বিএনপি নেতা সাবাব উদ্দিনের পরিবার। এ ঘটনায় এখনো কাউকে আটক করতে পারেনি পুলিশ।

ওই এলাকার বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পরিবারের সদস্যরা অনিরাপদ বোধ করছেন জানা যায়। এ বিষয়ে বিএনপি নেতা সাহাব উদ্দিন জানান, হেলমেট বাহিনীর সদস্যরা তার বাড়িতে দুইদফায় ভাঙচুর চালিয়েছে। তার ঘরে থাকা টেলিভিশন এবং নিত্য ব্যবহার্য জিনিসপত্র, আসবাব ভাঙচুর ও তছনছ করে ফেলেছে। তার বৃদ্ধা মাসহ পরিবারের ৫ সদস্যকে পিটিয়ে আহত করা হয়েছে। হামলার সময় তিনি বাড়িতে না থাকায় প্রাণে রক্ষা পেয়েছেন। হামলাকারীরা যাওয়ার সময় বাড়ির সদস্যদের নানা ধরনের হুমকি দিয়েছেন।

বিজ্ঞাপন
তার পরিবারের সদস্যরা এখন আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছেন। তিনি আরও জানান, স্থানীয় আওয়ামী লীগের নেতারা হুমকি দিচ্ছেন- নির্বাচনের আগে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের যাকে যেখানে পাওয়া যাবে, কুকুরের মতো পেটানো হবে। এমন পরিস্থিতিতে বিএনপি নেতাকর্মীদের পরিবারের সদস্যদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এ ঘটনায় উপজেলা বিএনপি’র সদস্য সচিব মাহমুদুর রহমান বলেন, বসুরহাট পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জার নিয়ন্ত্রিত হেলমেট বাহিনীর সদস্যরা সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে ধারাবাহিকভাবে তার বাড়িসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ভাঙচুর চালাচ্ছেন। বৃহস্পতিবারও চর হাজারী ইউনিয়নে ৪ জন বিএনপি নেতার বাড়িতে হামলা চালানো হয়েছে। এ নিয়ে তফসিল ঘোষণার পর থেকে কোম্পানীগঞ্জে কমপক্ষে ২০ জন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতার বাড়িতে হামলা চালানো হয়েছে। মাহমুদুর রহমান অভিযোগ করে বলেন, প্রতিটি হামলার সময় কিংবা ঘটনার পর তারা বিভিন্ন মাধ্যমে থানা-পুলিশকে অবহিত করেন। তারা কোনো ব্যবস্থা নেয় না। পুলিশের আশ্রয়ে থেকে হামলাকারীরা এসব অপরাধ করছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় ভাঙচুরের খবরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রাথমিক সত্যতা পেয়েছে। কিন্তু ক্ষতিগ্রস্ত পরিবারের কেউ শুক্রবার সকাল পর্যন্ত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত

বাংলাদেশ যখন আওয়ামী লীগ ছাড়া অন্য দল বা পাটি বলা বা করা যাবে না তখন বাকশাল বা একনায়ক ঘোষণা করলেই হয়।

ismail Hossain
৯ ডিসেম্বর ২০২৩, শনিবার, ১২:২১ পূর্বাহ্ন

আওয়ামী লীগ এদেশকে নরকে পরিনত করেছে এর পরিনতি অত্যান্ত ভয়াবহ হবে ।

ee
৮ ডিসেম্বর ২০২৩, শুক্রবার, ১:৪৯ অপরাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status