ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

২০০ পেরোলেই জয় দেখছে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার
৯ ডিসেম্বর ২০২৩, শনিবার
mzamin

প্রথমদিন শেষে দ্বিতীয় দিনেই খেলা শেষ হয়ে যাওয়ার শঙ্কা ছিল। তবে বৃষ্টির বাধায় দ্বিতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। গতকাল তৃতীয় দিনে মাঠে খেলা ফিরলেও সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। তবে এরপর ৮ রানের লিড নিয়ে ১৮০ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড। এরপর ব্যাটিংয়ে নেমে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ ৩৮ রান তুললে আলোকস্বল্পতায় আবার খেলা বন্ধ হয়ে যায়। দিনশেষে ৩০ রানে এগিয়ে টাইগাররা। চতুর্থ ইনিংসে কিউইদের ২০০-২২০ রান লক্ষ্য দিতে পারলেই জয় পাওয়া সম্ভব বলে মনে করেন টাইগার স্পিনার নাঈম হাসান। গতকাল দিন শেষে সংবাদ সম্মেলনে এসে এই মন্তব্য করেন তিনি। তার সংবাদ সম্মেলনের কিছু অংশ মানবজমিনের পাঠকদের জন্য তলে ধরা হলো: 
কতো রান করলে ডিফেন্ড করা সম্ভব?
আমার মনে হয় আমরা যত লম্বা সময় ব্যাটিং করতে পারি আমাদের জন্য ভালো। ২০০-২২০ রান করতে পারলে ইনশাল্লাহ আমরা ডিফেন্ড করতে পারবো। 

লিড নিতে না পারায় হতাশ কিনা
আসলে ওরাওতো (নিউজিল্যান্ড) খেলতে আসছে তো আর একটা জুটি হতেই পারে, যে কেউই একজন ভালো খেলতেই পারে।

বিজ্ঞাপন
এখন ওদের মধ্যে (ফিলিপস) ভালো খেলছে, এজন্য ওরা লিড নিতে পারছে। লিড পেলে ভালো হতো। এখন আমরা আল্লাহর রহমতে দিন শেষে লিডে আছি, আমরা যদি ভালো ব্যাটিং করি, ভালো একটা স্কোর হবে। 

উইকেটে কোনো পরিবর্তন এসেছে কিনা
না, বোলিংয়ে সমস্যা হচ্ছে না। প্রথমদিনের তুলনায় আজকের ব্যাটিংয়ের জন্য উইকেটটা একটু ভালো ছিল। না, আমরা যদি ভালো ব্যাটিং করে একটা ভালো স্কোর করতে পারি তাহলে ইনশাল্লাহ আমরা ম্যাচ জিততে পারবো। আর আমরা এখন ম্যাচে এগিয়ে আছি, এটা এখন আমাদের ধরে রাখতে পারবো। এখান থেকে আমরা যতক্ষণ ব্যাটিং করবো, যত ভালো ব্যাটিং করবো তত ভালো হবে।

পেস বোলারদের রোলটা কি এই টেস্টে
যখন বোলার বল করতে আসে, ওর দায়িত্ব আছে। সব বোলারেরই তো খেলার মধ্যে একেক সময় একেক পরিস্থিতি আসে। ধরেন কখনো রান আটকানোর জন্য আবার কখনো উইকেটের জন্য বোলিং করতে হয়। এখন ও যখন বোলিং করতে আসবে তখন নিজের রোলটা ও জানবে। আজকে যেমন (শরিফুল) বোলিং করলো উইকেট বের করে আনলো। ওর দায়িত্ব তো শুধু রান আটকানো না বা অন্য কিছু না। ওর দায়িত্বটা খুব ভালো পালন করছে, জুটি ভাঙছে।

মিরাজের ক্যাচ
মিরাজ ভাইয়ের ক্যাচটা অনেক সুন্দর হয়েছে। ওরা তখন ভালো ব্যাটিং করছিল। ওই ক্যাচটা ম্যাচটা চেঞ্জ করে দিছে। এরপরের ওভারে (মিচেল) স্যান্টনার আউট হয়ে গেল। ওটা ম্যাচে ভালো একটা চেঞ্জিং মুভমেন্ট ছিল। আর স্কোর যাই হোক আমরা ওটাই নিয়ে ফাইট করে জিতবো ইনশাল্লাহ। 

বোলিং টার্গেট 
বোলিং টার্গেট ম্যাচ জেতার জন্য আমাদের যা যা করা দরকার সবই করতে রাজি। 

সিলি অঞ্চলে দিপুর ফিল্ডিং 
দিপু খুব ভালো। খুব ভালো ফিল্ডার। জাতীয় লীগেও আমার বলে অনেক ক্যাচ ধরেছে। সবাই সিলির জন্য আলাদাভাবে প্রস্তুতি নেয়। স্লিপ ফিল্ডাররা যেমন নেয়, সেও নেয়। 

দলের বাইরে থাকার সময় 
আলহামদুলিল্লাহ ভালো। দলের বাইরে থাকাকালে আমার কাজ ছিল ধৈর্য ধরে আল্লাহর উপর বিশ্বাস রেখে পরিশ্রম করা। ওটা করেছি আলহামদুলিল্লাহ, আল্লাহ সুযোগ দিয়েছেন, আলহামদুলিল্লাহ।

কম বোলিং করা 
কম বোলিং টিম ফার্স্ট। দলের প্রয়োজনে যেটা করতে হবে, আমি খুশি। দল জিতলে আর কিছু চাওয়ার নেই।

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status