ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

শেষের পাতা

রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

স্টাফ রিপোর্টার
৫ ডিসেম্বর ২০২৩, মঙ্গলবার
mzamin

মোহাম্মদপুর থানায় দায়ের করা নাশকতার মামলায় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহ্বায়ক আমানউল্লাহ আমানসহ দলটির ৪৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। একইসঙ্গে  মামলায় রুহুল কবির রিজভী পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। সোমবার ঢাকার অতিরিক্ত  চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত অভিযোগ গঠনের এ আদেশ দেন। একই সঙ্গে আদালত মামলার বিচার শুরুর জন্য আগামী ২৫শে ডিসেম্বর দিন ধার্য করেন। মামলার উল্লেখযোগ্য অন্য আসামিরা হলেন-বরকত উল্লাহ বুলু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সাইফুল আলম নীরব ও ইসহাক সরকার।

অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন আসামিদের কাছে অভিযোগ পড়ে শোনানোর পর আদালতে উপস্থিত আমান, নীরবসহ ২৩ জন নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার চান। এর আগে মামলার অভিযোগ থেকে তাদের অব্যাহতি চেয়ে করা আবেদন খারিজ করে দেন ম্যাজিস্ট্রেট। এছাড়াও দুলু, রিজভী, বুলুসহ ২০ জনের জামিন বাতিল করেন ম্যাজিস্ট্রেট।

মামলার এজাহারে বলা হয়, ২০১৫ সালের ১৭ই জানুয়ারি রাত ৮টা ৫০ মিনিটের দিকে রাজধানীর মোহাম্মদপুরের জাকের ডেইরি ফার্মের সামনে আমানের নেতৃত্বে বিএনপি ও জামায়াতের একদল নেতাকর্মী মিছিল বের করেন। তারা ঘটনাস্থল থেকে পেট্রল বোমা নিক্ষেপ করে একটি বাসে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় আমান, দুলু, বুলু, রিজভীসহ ২৩ জনকে আসামি করে মোহাম্মদপুর থানায় মামলা করে পুলিশ। তদন্ত শেষে ২০১৬ সালের ২৩শে আগস্ট আমান ও রিজভীসহ ৪৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ।
 

বিজ্ঞাপন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status