ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১০ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

চেলসির জয়ে গেরো খুললেন এনজো

স্পোর্টস ডেস্ক
৫ ডিসেম্বর ২০২৩, মঙ্গলবার
mzamin

২০২২ বিশ্বকাপে শিরোপা জয়ের সঙ্গে আসরের সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার কুড়ান এনজো ফার্নান্দেজ। পরে আর্জেন্টাইন মিডফিল্ডার দেখান মাঠের বাইরেও চমক। পর্তুগিজ ক্লাব বেনফিকা থেকে ৮০ মিলিয়ন পাউন্ডের ট্রান্সফারে এনজোকে কিনে নেয় চেলসি। তখন এটি ছিল দলবদলে কোনও ফুটবলারের জন্য চেলসির সবচেয়ে বড় অঙ্কের ট্রান্সফারের রেকর্ড। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লীগে দুই মৌসুমে ৩০ ম্যাচ খেলেও গোল বঞ্চিত ছিলেন এনজো। এতে আর্জেন্টাইন তারকা সামাজিক মাধ্যমে বেশ ট্রলেরও শিকার হচ্ছিলেন। 

অবশেষে গেরো খুললেন এনজো ফার্নান্দেজ। রোববার ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে ব্রাইটনকে ৩-২ গোলে হারায় চেলসি। ম্যাচে জোড়া গোল করেন আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো। প্রিমিয়ার লীগে আগের টানা দুই ম্যাচে ম্যানচেস্টার সিটি ও নিউক্যাসল ইউনাইটেডের কাছে পয়েন্ট হারিয়েছিল ব্লুরা। স্টামফোর্ড ব্রিজে ম্যাচের ৬৮ শতাংশ বলের দখল ও সর্বোচ্চ ৯টি শট গোলপোস্টে রাখে সফরকারী ব্রাইটন।

বিজ্ঞাপন
তবে ২১ মিনিটের ব্যবধানে ২-০ গোলের লিড নেয় লন্ডনের দলটি। ১৭ মিনিটে প্রথমবার চেলসিকে গোলের আনন্দে ভাসান আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী মিডফিল্ডার ফার্নান্দেজ। ৪ মিনিট পর স্কোরসিটে নাম তোলেন ইংলিশ লেফটব্যাক লেভি কলউইল। 

প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে ব্রাইটনের হয়ে একটি গোল পরিশোধ করেন আর্জেন্টাইন স্ট্রাইকার বুয়োনানন্ত। ৬৫তম মিনিটে চেলসিকে পেনাল্টি উপহার দেন ব্রাইটনের ইংলিশ তারকা জেমস মিলনার। স্পটকিক থেকে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন সেই এঞ্জো ফার্নান্দেজ। চেলসির জার্সি গায়ে সবমিলিয়ে এনজো ফার্নান্দেজের এটি ৩৮ ম্যাচে তৃতীয় গোল। ম্যাচের শেষ মুহূর্তে আরও একবার ব্যবধান কমায় ডি জার্বির শিস্যরা। এই জয়ে ১৪ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছে চেলসি। আর সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে অষ্টম ব্রাইটন।
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status