ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

অনলাইন

নৌকার প্রার্থী সাকিবের ঋণ ৩১ কোটি টাকা

অনলাইন ডেস্ক

(২ মাস আগে) ৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ২:২৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৪২ অপরাহ্ন

mzamin

আয়-ব্যায়ের হিসাব দিয়েছেন মাগুরা-১ আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিলের সময় দেয়া হলফনামায় তিনি বার্ষিক আয় দেখিয়েছেন ৫ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ২৬২ টাকা। জামানতের বিপরীতে ব্যাংক লোন দেখিয়েছেন ৩১ কোটি ৯৮ লাখ ৬১ হাজার ৩৮২ টাকা।

সোমবার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ এ তথ্য নিশ্চিত করেছেন। হলফনামায় সাকিব পেশায় নিজেকে একজন ক্রিকেটার উল্লেখ করেছেন। শিক্ষাগত যোগ্যতা বিবিএ পাস।

সাকিব ক্রিকেটের বার্ষিক পেশাগত আয় দেখিয়েছেন ৫ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৭৬৯ টাকা। অস্থাবর সম্পদ হিসেবে ব্যাংক জমা দেখিয়েছেন ১১ কোটি ৫৬ লাখ ৯১ হাজার ৮৭৬ টাকা। শেয়ার বাজারে বিনিয়োগ দেখিয়েছেন ৪৩ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৮৭৪ টাকা। সোনা দেখিয়েছেন ২৫ ভরি। আসবাবপত্র ও ইলেকট্রনিক্স সামগ্রী দেখিয়েছেন ১৩ লাখ টাকা।

শুধু ইস্টার্ন ব্যাংকেই তার ১ কোটি ৫০ লাখ ২০ হাজার ৩৬৩ টাকা লোন রয়েছে বলে উল্লেখ করেছেন। আয় থেকে ব্যাংক আমানত দেখিয়েছেন ২২ লাখ ৯৬ হাজার ৪৯৩  টাকা।

বিজ্ঞাপন

পাঠকের মতামত

মানুষ অনর্থকই প্রশ্ন করে। জানেনই তো এটা একদলের একতরফা তামাশা। যারা ক্ষমতায় তারা যে দল। যারা নমিনেশন নিয়েছে তারা ও সেই দল। যারা বাছাই করছে তারা ই সেই দল। যারা ভোটার তারা একই দল। এখানে তৃতীয়দের কোনো মন্তব্য চলে না। একই কারণে কেউ বৈধ আবার কেউ অবৈধ। তারা যাকে রাখবে সে সাত খুনে আসামি হলেও বিশেষ বিবেচনায় বৈধ আর না রাখলে পান থেকে চুন খসার কারণে বাতিল। বুঝা গেছে? অদ্ভুত এক খেলা অনুষ্ঠিত হচ্ছে যার ফলাফল নির্ধারিত। জেনেও যারা না জানার ভান করছে যারা, তারা শুধু জ্ঞান পাপী নন। অনাদিকালের অভিসম্পাত নিয়ে বেচে থাকবে। জীবনানন্দের একটা কবিতা মনে পড়ছেঃ অদ্ভুত আঁধার এক এসেছে এ-পৃথিবীতে আজ, যারা অন্ধ সবচেয়ে বেশি আজ চোখে দেখে তারা; যাদের হৃদয়ে কোনো প্রেম নেই—প্রীতি নেই—করুণার আলোড়ন নেই পৃথিবী অচল আজ তাদের সুপরামর্শ ছাড়া। যাদের গভীর আস্থা আছে আজো মানুষের প্রতি এখনো যাদের কাছে স্বাভাবিক ব'লে মনে হয় মহৎ সত্য বা রীতি, কিংবা শিল্প অথবা সাধনা শকুন ও শেয়ালের খাদ্য আজ তাদের হৃদয়।

মোহাম্মদ
৫ ডিসেম্বর ২০২৩, মঙ্গলবার, ৫:৪৮ অপরাহ্ন

সব ঋণ আয়কর ফাঁকি দেওয়ার ফন্দী।

Milon Azad
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৮:২৮ পূর্বাহ্ন

মানুষ অনর্থকই প্রশ্ন করে। জানপনই তো এটা আওয়ামী লীগের একতরফা নির্বাচন। যারা ক্ষমতায় তারা আওয়ামী। যারা নমিনেশন নিয়েছে তারা আওয়ামী। যারা বাছাই করছে তারা আওয়ামী। যারা ভোটার তারা আওয়ামী। এখানে তৃতীয়দের কোনো মন্তব্য চলে না। একই কারণে কেউ বৈধ আবার কেউ অবৈধ। তারা যাকে রাখবে সে সাত খুনে আসামি হলেও বিশেষ বিবেচনায় বৈধ আর না রাখলে পান থেকে চুন খসার কারণে বাতিল। বুঝা গেছে?

Monir Zaman
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৭:৩০ পূর্বাহ্ন

মানুষ অনর্থকই প্রশ্ন করে। জানপনই তো এটা আওয়ামী লীগের একতরফা নির্বাচন। যারা ক্ষমতায় তারা আওয়ামী। যারা নমিনেশন নিয়েছে তারা আওয়ামী। যারা বাছাই করছে তারা আওয়ামী। যারা ভোটার তারা আওয়ামী। এখানে তৃতীয়দের কোনো মন্তব্য চলে না। একই কারণে কেউ বৈধ আবার কেউ অবৈধ। তারা যাকে রাখবে সে সাত খুনে আসামি হলেও বিশেষ বিবেচনায় বৈধ আর না রাখলে পান থেকে চুন খসার কারণে বাতিল। বুঝা গেছে?

Monir Zaman
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৭:৩০ পূর্বাহ্ন

সাকিব নাকি দৈত নাগরিক তার মনোনয়ন বাতিল কেন হলো না আর শাম্মী আক্তারেরটা বাতিল হলো বুঝলাম না

মো : ফারুক
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৫:১৮ পূর্বাহ্ন

2024 এর এটা তোঁ কোন নির্বাচন ই না। এই নির্বাচন নিয়া সাংবাদিকরা এত ব্যাস্ত কেন ? এটা তোঁ জাস্ট আওয়ামী লিগ -আওয়ামী লিগ মিলে একটা খেলা। প্রধান সব দলকে বাদ দিয়ে, সবাইকে জেলে ঢুকিয়ে এ কিসের নির্বাচন ? কেওই সেই সরকারকে মানতে বাধ্য নয় .

সোনা মিয়া
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৪:৫৯ পূর্বাহ্ন

ছেলেটির চারিত্রিক দারিদ্র্যতার কথা আমরা জানতাম, আর্থিক ভাবে কাঙ্গাল দরিদ্র ঋণগ্রস্ত তা আমাদের ভাবনার বাহিরে ছিল, আফসোস!

ইতরস্য ইতর
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৪:৪৯ পূর্বাহ্ন

সংবিধানের ৬৬ অনুচ্ছেদে সংসদ সদস্য হওয়ার যোগ্যতা ও অযোগ্যতার বিষয়ে বলা হয়েছে। ৬৬–এর (২) (গ) অনুযায়ী, কোনো বিদেশি রাষ্ট্রের নাগরিকত্ব অর্জন করলে কিংবা বিদেশি রাষ্ট্রের প্রতি আনুগত্য ঘোষণা বা স্বীকার কলে তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার যোগ্য হবেন না।

Arifur Rahman
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৪:১২ পূর্বাহ্ন

ক্রিকেট থেকে আয় ৫ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ২৬২ টাকা, শরুম দোকান বিজ্ঞাপন থেকে ??

আনোয়ার
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ৩:২৮ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

১০

গ্রামীণ টেলিকম ভবনে প্রেস ব্রিফিংয়ে ড. ইউনূস/ দেশের মানুষের কাছে বিচারের ভার দিলাম

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status