ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

নৌকার মিছিলে অংশ না নেয়ায় হিন্দু সম্প্রদায়ের লোকজনের ওপর হামলা, আটক ৩

ঝিনাইদহ প্রতিনিধি
১ ডিসেম্বর ২০২৩, শুক্রবার

ঝিনাইদহে হিন্দু সম্প্রদায়ের লোকজনদের ওপর হামলার ঘটনায় এক আওয়ামী লীগ নেতাসহ তিনজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, ইউনিয়ন ও আ’লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন জুয়েল, টিটোন ও মিরাজ হোসেন। শ্মশানের গাছ কাটার প্রতিবাদ করা ও নৌকার মিছিলে অংশগ্রহণ না করার কারণে হিন্দু সম্প্রদায়ের চার ব্যক্তিকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করা মামলায় তাদের আটক করা হয়। 
গত বুধবার রাতে সদর উপজেলার মধুহাটি ইউনিয়নের শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে। হামলায় আহতরা হলেন- শ্রীপুর গ্রামের সন্তোষ কুমার বিশ্বাস, অমল কুমার বিশ্বাস, বিশ্বজিৎ প্রামাণিক ও চিরঞ্জীব কুমার বিশ্বাস। অমল কুমার জানান, কয়েকদিন আগে শ্রীপুর শ্মশানের গাছ কেটে বিক্রি করে গোপালপুর গ্রামের টিটোন, মিল্টন ও মাসুদের নেতৃত্বে সংঘবদ্ধ দল। এ নিয়ে গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজন প্রতিবাদসহ সাবেক ইউপি চেয়ারম্যান জুয়েলের কাছে বিচার দাবি করেন। জুয়েল বিচার না করে কালক্ষেপণ করতে থাকে। এ অবস্থায় নৌকা প্রার্থীর মিছিলে অংশ নিতে বললে হিন্দু সম্প্রদায়ের লোকজন মিছিলে অংশগ্রহণ করা থেকে বিরত থাকে। এতে জুয়েলসহ তার দলবল ক্ষুব্ধ হয়। এ ঘটনার জের ধরে তারা বুধবার রাতে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়।

বিজ্ঞাপন
এ সময় চারজনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। ঝিনাইদহ সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রাজীব কুমার ঘোষ জানান, আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। 
এদিকে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার খবর পেয়ে আহতদের দেখতে হাসপাতালে আসেন ঝিনাইদহের জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার আজিম-উল-আহসান, অতিরিক্ত পুলিশ সুপার ইমরান জাকারিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী ও সদর থানার ওসি মো. শাহীন উদ্দিনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
এ সময় আহতদের চিকিৎসার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা, জেলা পুলিশের পক্ষ থেকে ২০ হাজার টাকা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা প্রদান করা হয়। এ ছাড়া স্থানীয় মধুহাটি ইউনিয়নের চেয়ারম্যান আলতাফ হোসেন ব্যক্তিগতভাবে আহতদের চিকিৎসার জন্য ৬০ হাজার টাকা প্রদান করেন। ঝিনাইদহ সদর থানার ওসি শাহিন উদ্দীন জানান, এ ঘটনায় শ্রীপুর গ্রামের শান্তি কুমার বিশ্বাস বাদী হয়ে একটি মামলা করেছেন। পুলিশ টিটোন ও মিরাজ নামে দুইজনকে গ্রেপ্তার করেছে। ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের ওসি জুয়েল ইসলাম জানান, জিজ্ঞাসাবাদের জন্য মধুহাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আ’লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন জুয়েলকে আনা হয়েছে। প্রয়োজন হলে তাকেও গ্রেপ্তার দেখানো হবে।

 

 

পাঠকের মতামত

এর সঠিক বিচার হওয়া চাই। চিকিৎসার জন্য টাকা দিয়ে এই অপরাধ কে ধামাচাপা দেওয়া যাবে না।

utpol
৩ ডিসেম্বর ২০২৩, রবিবার, ৬:১২ অপরাহ্ন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status