ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

শেষের পাতা

সালমান এফ রহমানের মনোনয়নপত্র দাখিল

বিএনপি ভোটে না এলেও নির্বাচন অংশগ্রহণমূলক হবে

নবাবগঞ্জ-দোহার (ঢাকা) প্রতিনিধি
৩০ নভেম্বর ২০২৩, বৃহস্পতিবার
mzamin

বিএনপি ভোটে না এলেও অংশগ্রহণমূলক নির্বাচন হবে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিদেশিরা যেমন সুষ্ঠু নির্বাচনের কথা বলছে, প্রধানমন্ত্রী ঠিক সেই রকমই সুষ্ঠু নির্বাচনের আয়োজন করছে বলেও দাবি করেন তিনি। গতকাল দোহার ও নবাবগঞ্জে আলাদাভাবে সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নিকট দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার পর সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় সালমান এফ রহমান এসব কথা বলেন। প্রথমে তিনি নবাবগঞ্জ উপজেলা পরিষদে সহকারী রিটার্নিং অফিসার মো. মতিউর রহমানের নিকট মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, দু’একটি দল ছাড়া বাকি সব দলই নির্বাচনে অংশ নিচ্ছে। অনেক আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী থাকায় ভোটের জন্য ইতিবাচক বলে দাবি করেন তিনি।

সালমান এফ রহমান বলেন, সরকার অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে কাজ করছে। সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে প্রশ্নবিদ্ধ করতে কিছু রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করছেন না। তাদের উদ্দেশ্যে বলবো- কোনো অপশক্তি এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পারবে না। কারণ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়েছে। যারা নির্বাচনের ট্রেনে উঠবে না তারা গণবিচ্ছিন্ন হয়ে পড়বেন।

বিজ্ঞাপন
তাই তাদের নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানাই।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে সব রাজনৈতিক সংগঠন নির্বাচনে অংশগ্রহণ করছে তাদেরকে সাধুবাদ জানাই। যারা করেনি তাদেরকে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানাই। কোনো অপশক্তি নির্বাচনকে বানচাল করতে পারবে না। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আন্তর্জাতিক চাপ আছে কিনা এমন প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, এটাকে আমি চাপ বলবো না। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব গণতান্ত্রিক ও সংবিধানপরিপন্থি কোনো কাজ বর্তমান সরকার করছে না। তাই এই অপশক্তি বর্তমান সরকারের কাছে মুখ্য নয়। তিনি বলেন, দোহার এবং নবাবগঞ্জ উপজেলাকে আধুনিক ও মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তা বাস্তবায়নের জন্য আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। এরপর সালমান এফ রহমান নবাবগঞ্জ থেকে দোহার যাওয়ার পথে বিভিন্ন এলাকার সড়কে আগে থেকেই অবস্থান নেয়া নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবাশ্বের আলমের হাতে মনোনয়নপত্র জমা দেন তিনি। দেশের উন্নয়নের স্বার্থে আবারো সবাইকে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান।

নবাবগঞ্জে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, সায়হান এফ রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আরিফুর রহমান শিকদার, সহ-সভাপতি আলহাজ ইব্রাহিম খলিল, হুমায়ুন কবিরসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। অপরদিকে দোহারে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, দোহার পৌরসভার মেয়র আলমাছ উদ্দিন, দোহার পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়ক সাজ্জাদ হোসেন সুরুজ, যুগ্ম আহ্বায়ক মো. দেলোয়ার হোসেন মাঝি, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনার কলি পুতুলসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
 

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status