ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

২ মৌসুম পর চ্যাম্পিয়নস লীগের শেষ ষোলোয় বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

(২ মাস আগে) ২৯ নভেম্বর ২০২৩, বুধবার, ১১:৫৭ পূর্বাহ্ন

mzamin

২০২১-২২ এর পর ২০২২-২৩, চ্যাম্পিয়নস লীগের মৌসুম দু’টিতে সুবিধা করতে পারেনি বার্সেলোনা। গ্রুপপর্ব থেকেই বিদায় নেয় ব্লাউগ্রানারা। অবনমিত হতে হয়েছিল উয়েফা ইউরোপা লীগেও। অবশেষে ব্যর্থতার বৃত্ত ভাঙলো বার্সেলোনা। পৌঁছালো চ্যাম্পিয়নস লীগের নকআউট পর্বে। মঙ্গলবার অলিম্পিক লুইস কোম্পানিস স্টেডিয়ামে ইউসিএলে ‘এইচ’ গ্রুপের ম্যাচে এফসি পোর্তোকে ২-১ গোলে হারায় কিউলরা। এই জয়ে চ্যাম্পিয়নস লীগের শেষ ষোলোয় পৌঁছায় ব্লাউগ্রানারা। 

ম্যাচের ৩০তম মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার পেপের গোলে এগিয়ে যায় এফসি পোর্তো। দুই মিনিটের ব্যবধানে পর্তুগিজ ডিফেন্ডার জোয়াও কানসেলোর গোলে সমতা টানে বার্সেলোনা। ৫৭তম মিনিটে আরেক পর্তুগিজ জোয়াও ফেলিক্সের গোলে ২-১ গোলের জয় নিশ্চিত করে জাভি হার্নান্দেজের দল। 

৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে থেকে চ্যাম্পিয়নস লীগের শেষ ষোলো নিশ্চিত করলো বার্সেলোনা। দুইয়ে থাকা পোর্তোর পয়েন্ট ৯।

বিজ্ঞাপন
সমান পয়েন্ট নিয়ে তিনে শাখতার দানেৎস্ক। গোল পার্থক্যে এগিয়ে পোর্তো। আর টেবিলের তলানিতে থাকা অ্যান্টওয়ার্প ৫ ম্যাচ খেলে কোনো পয়েন্ট অর্জন করতে পারেনি।  

পোর্তোর বিপক্ষে ম্যাচে শুরুতে পিছিয়ে যাওয়ায় শঙ্কায় পড়েছিলেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। ম্যাচ শেষে স্প্যানিশ দৈনিক দিয়ারিও এএসকে তিনি বলেন, ‘আমরা পিছিয়ে পড়ার পর সবকিছু বেশ অন্ধকার দেখাচ্ছিল। কিন্তু আমাদের খেলায় জয়ের মানসিকতা ছিল। দ্বিতীয়ার্ধে আমরা দুর্দান্ত খেলেছি। আমি আজ খুশি, খুব খুশি।’
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status