ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

‘সফল হতে চ্যাম্পিয়নস লীগ জিততে হবে না পিএসজির’

স্পোর্টস ডেস্ক
২৯ নভেম্বর ২০২৩, বুধবার
mzamin

বর্ণাঢ্য ক্লাব ইতিহাসে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) একমাত্র অপ্রাপ্তির নাম চ্যাম্পিয়নস লীগ শিরোপা। অভাব মোচনে প্রায় প্রতি মৌসুমে অঢেল অর্থ খরচ করে ‘হেভিওয়েট’ স্কোয়াড তৈরি করে লা প্যারিসিয়ানরা। তবে  এখনো সাফল্যের মুখ দেখেনি প্যারিসের দলটি। যদিও পিএসজির রেভিনিও অফিসার মার্ক আর্মস্ট্রংয়ের বিশ্বাস, সফল হতে চ্যাম্পিয়নস লীগ শিরোপা প্রয়োজন নেই তাদের। ২০১৭ সালে ট্রান্সফার ফি’র রেকর্ড গড়ে নেইমারকে ভেড়ায় পিএসজি। ২০১৮ সালে কিনে নেয় কিলিয়ান এমবাপ্পেকে। ২০২১ সালে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির সঙ্গে স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস এবং ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মাকে ভেড়ায় পিএসজি। 

‘ওপেন সিক্রেট’ বিষয় হলো, পিএসজির তারকার মেলা বসানোর উদ্দেশ্যই হলো চ্যাম্পিয়নস লীগ জেতা। চলতি মৌসুমেও লড়াইয়ে রয়েছে দলটি। তবে ইউরোপের সেরা ক্লাব হতে না পারলেও পিএসজিকে সফল মনে করেন ক্লাবটির প্রধান রেভিনিও অফিসার মার্ক আর্মস্ট্রং। তিনি বলেন, ‘সফল ক্লাবের তকমা পেতে আমাদের চ্যাম্পিয়নস লীগ জয়ের কোনো প্রয়োজন নেই।’ চ্যাম্পিয়নস লীগে পিএসজির সর্বোচ্চ সাফল্য ফাইনাল।

বিজ্ঞাপন
২০২০ আসরে শিরোপার লড়াইয়ে বায়ার্ন মিউনিখের কাছে পরাস্ত হয় লা প্যারিসিয়ানরা। পরের মৌসুমে ম্যানচেস্টার সিটির কাছে হেরে সেমিফাইনালে শিরোপার স্বপ্নভঙ্গ হয় পিএসজির। মার্ক আর্মস্ট্রং বলেন, ‘আমরা চ্যাম্পিয়নস লীগ জিততে চাই কি না? অবশ্যই, আমরা শিরোপার স্বাদ নিতে চাই। গত চার মৌসুমে আমরা ফাইনাল এবং সেমিফাইনাল খেলেছি। ২০১২-১৩ মৌসুমের পর থেকে টানা নকআউট স্টেজ নিশ্চিত করা দলগুলোর একটি দল আমরা।’ আর্মস্ট্রং বলেন, ‘তবে আমাদের চেয়ারম্যান (নাসের আল খেলাইফি) তার লক্ষ্য স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, শুধু চ্যাম্পিয়নস লীগ আমাদের টার্গেট হতে পারে না।’

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status