ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

৫ মাস পর বেতন পেলো নারী ক্রিকেটাররা

স্পোর্টস রিপোর্টার
২৯ নভেম্বর ২০২৩, বুধবার

দীর্ঘদিন ধরে আটকে ছিল বাংলাদেশের নারী ক্রিকেটারদের বেতন। অবশেষে অচলাবস্থা কেটে যাওয়ায় ৫ মাস পর বেতন পেলেন জ্যোতি-জাহানারারা। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী বিভাগের প্রধান শফিউল আলম নাদেল। গত জুনে জাতীয় দলের নারী ক্রিকেটারদের বেতন ২০ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। কিন্তু সেই ঘোষণার পর পাঁচ মাস পেরিয়ে গেলেও তা বাস্তবায়ন করা হয়নি। এমনকি আগের বেতনও পাচ্ছিলেন না জ্যোতি-সালমারা। 

গতকাল গণমাধ্যমকে নারী উইংয়ের প্রধান নাদেল বলেন, ‘দেখুন, আমরা নারী উইং থেকে যে প্রস্তাবনাটা বোর্ডে উপস্থাপন করেছিলাম। সে জায়গায় একটু সংযোজনের বিষয় ছিল। সেই কারণে আসলে অনাকাঙ্ক্ষিতভাবে দেরি হয়ে যায়। ভালোই দেরি হয়। আমরা যখনই বিষয়টা জানতে পারি, বোর্ড সভাপতি ও সিইওর সঙ্গে কথা বলেছি।

বিজ্ঞাপন
তারপর সেটা প্রসেস হয়েছে এবং আমি যতটুকু জানি খেলোয়াড়দের বেতন তাদের অ্যাকাউন্টে চলে গেছে।’ বেতনের সঙ্গে নারী ক্রিকেটারদের বোনাসের কথাও নিশ্চিত করেন নাদেল। 

তিনি বলেন, ‘তাদের কাছে বোর্ডের পক্ষ থেকে কমিটমেন্ট ছিল সেটা দেয়া হয়েছে। পাকিস্তানের সঙ্গে দুই ফরম্যাটেই সিরিজ জেতার পর দল ও ভালো পারফরম্যান্স করেছে, কোচসহ অন্যান্য যারা ছিলেন তাদেরও বোনাসটা দেয়া হয়েছে।’ ক্রিকেটারদের বেতন বিলম্বিত হওয়ার দায় নিজের কাঁধে নিয়ে নাদেল বলেন, ‘আমি যেহেতু নারী উইংয়ের দায়িত্বে আছি, এই যে বিলম্ব হলো, এই দায়টা আমার এড়ানোর সুযোগ নেই।’ নাদেল বলেন, ‘দুঃখজনকভাবে আমাকে কেউ বিষয়টি অবহিত করেনি। প্লেয়াররা যেহেতু সিরিজের মধ্যে ছিল, তাদেরও ব্যস্ততা ছিল। তারাও কেউ কিন্তু এই বিষয়ে আমাদের কিছু জানায়নি। আমাদের জানালে, আমরা তড়িৎ পদক্ষেপ নিতে পারতাম।’
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status