ঢাকা, ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ মহরম ১৪৪৬ হিঃ

শেষের পাতা

স্পটলাইটে আনোয়ার

ওয়েছ খছরু, সিলেট থেকে
২১ নভেম্বর ২০২৩, মঙ্গলবারmzamin

যুক্তরাজ্য থেকেই ডাক পেয়েছিলেন সিলেট সিটি নির্বাচনের। তাকে ঘিরে অনেক জল্পনা ছিল সিলেটে। প্রার্থীরও অভাব ছিল না। কিন্তু আনোয়ারই পেলেন নৌকা। সিটি নির্বাচনে জয়ী হলেন। এতে সিলেট আওয়ামী লীগে আনোয়ারের কদর বেড়ে যায় বহুগুণ। এবারের জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের কাছে কদর বেড়েছে সিলেটের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর। শুরু থেকে তার কাছাকাছি রয়েছেন অনেক প্রার্থী। হাইকমান্ডের কাছে চেষ্টা, তদবিরের জন্য অনেক আবদার তার কাছে। কারও কারও জন্য প্রকাশ্যে নেমেছেন তিনি।

বিজ্ঞাপন
আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দানের জন্য এখন প্রায় সব নেতাই ঢাকায় অবস্থান করছেন। ব্যতিক্রম নয়, মেয়র আনোয়ারও। তিনিও ছুটে গেছেন ঢাকায়। তিনদিন ধরে ঢাকায় অবস্থান করছেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে সিলেট আওয়ামী লীগের নেতাদের স্ট্যাটাসে দেখা গেছে; মেয়র আনোয়ার ঢাকার মনোনয়নপত্র বিক্রির স্থলে বসে আছেন। সবার সঙ্গে কুশলবিনিময় করছেন। তাকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসাহ- উদ্দীপনার অন্ত নেই। তবে- শুধু যে বসে থাকেন, তা নয়। আনোয়ারুজ্জামান চৌধুরী কয়েকজন নেতার পক্ষে মনোনয়নপত্র জমাকালে উপস্থিতও ছিলেন। তাকে নিয়ে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে সিলেট-২ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী শফিকুর রহমান চৌধুরী ও সুনামগঞ্জ-১ আসনে মনোনয়নপ্রত্যাশী রঞ্জিত সরকারের পক্ষে মনোনয়নপত্র জমা দিতে দেখা গেছে। মেয়র আনোয়ারুজ্জামানের নিজের আসন সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর)। এ আসনের মনোনয়নপ্রত্যাশী ছিলেন তিনি। সিটি মেয়র নির্বাচিত হওয়ার কারণে তিনি প্রার্থী হবেন না। ক’দিন আগে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে শফিকুর রহমান চৌধুরীর সমর্থনে সভায় বক্তব্য দিয়েছেন।  মেয়র আনোয়ার এ আসনে আওয়ামী লীগের প্রার্থী শফিকুর রহমান চৌধুরীর পক্ষে রয়েছেন। এক সময় আনোয়ার ও শফিকের মধ্যে দ্বন্দ্ব ছিল। কিন্তু সিটি নির্বাচনের পর সেই সম্পর্ক রূপ নিয়েছে ভ্রাতৃত্বে। এখন একে- অপরের সম্পূরক। সিটি নির্বাচনে আনোয়ারকে জয়ী করতে শফিকুর রহমান চৌধুরী মাঠে সক্রিয় ছিলেন। আর এখন শফিকুর রহমান চৌধুরীর পক্ষে আনোয়ার মাঠে নেমেছেন। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বিষয়টি নিয়ে তিনি আলোচনাও চালাচ্ছেন বলে তার ঘনিষ্ঠজনরা জানিয়েছেন। সুনামগঞ্জ-১ আসনে নৌকার মনোনয়ন চাইছেন সিলেট আওয়ামী লীগের নেতা এডভোকেট রঞ্জিত সরকার। মেয়র নির্বাচিত হওয়ার পর রঞ্জিত সরকারের আমন্ত্রণে আনোয়ার সুনামগঞ্জ সফর করেছেন। তার পক্ষে সশরীরে উপস্থিত থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তবে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর ঘনিষ্ঠজনরা জানিয়েছেন- মেয়র আনোয়ার সিলেট-২ আসনে নৌকার প্রার্থী চাইছেন। এ কারণে তিনি এ আসনে শফিকুর রহমান চৌধুরীর পক্ষে সক্রিয় রয়েছেন। এটা তার নিজের আসন। এছাড়া এবারের ঢাকা সফরে তিনি দাপ্তরিক বেশকিছু কাজ নিয়ে গেছেন। ফাঁকে ফাঁকে এসব কাজও করছেন। জাতীয় সংসদ নির্বাচনের পরপরই সিলেট নগরের জোরেশোরে উন্নয়ন কাজ শুরু করতে চান মেয়র আনোয়ার। এজন্য তিনি উন্নয়ন প্রকল্প নিয়ে দাপ্তরিক আলোচনা অব্যাহত রেখেছেন। এবার সিলেটের ৬টি সংসদীয় আসনে যুক্তরাজ্য সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে নেতারা এসে নৌকার মনোনয়ন চাইছেন। তাদের সংখ্যা নেহাত কম নয়। বিশেষ করে সিলেট-২ ও সিলেট-৩ আসনে প্রবাসী প্রার্থী বেশি। যারা প্রবাস থেকে এসে প্রার্থী হচ্ছেন; তারাও নিজেরা নির্ভরতার জায়গা খুঁজছেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর কাছে। তবে নিজের এলাকা সিলেট-২ আসন ছাড়া অন্য এলাকার নির্বাচন নিয়ে নীরবই রয়েছেন আনোয়ার।

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status