ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

নেতাকর্মীদের মুক্তি দিয়ে রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করুন: মঈন খান

স্টাফ রিপোর্টার

(৬ মাস আগে) ২০ নভেম্বর ২০২৩, সোমবার, ৪:৪৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০২ পূর্বাহ্ন

mzamin

বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার-নির্যাতন বন্ধ করে তাদেরকে মুক্তি দিয়ে সবার আগে সরকারকে একটি শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করার জন্য আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.আবদুল মঈন খান।

সোমবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বেইল পিটিশনের সিদ্ধান্ত পেছানোর প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্ন জবাবে এ আহ্বান জানান তিনি।

মঈন খান বলেন, আমাদের বক্তব্য অত্যন্ত স্পষ্ট। ২৮শে অক্টোবর বিরোধী দলের ওপর ক্র্যাকডাউনের পর থেকে সরকার যে মিথ্যা মামলা-হামলা ও অন্যায় গ্রেপ্তার-নির্যাতন চালিয়ে যাচ্ছে তা অবিলম্বে বন্ধ করে আমাদের সকল নেতাকর্মীদের মুক্তি দিয়ে সবার আগে সরকার একটি শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করুক। গণতন্ত্রের পূর্বশর্ত হচ্ছে পরমতসহিষ্ণুতা ও ভিন্নমতের প্রতি শ্রদ্ধা প্রদর্শন। 
তিনি বলেন, আজকে তিন সপ্তাহের বেশী অতিক্রান্ত হবার পরেও বিএনপি মহাসচিবের বেইল পিটিশনের শুনানি পেছানোর সিদ্ধান্তে সরকার পুনরায় প্রমাণ করেছে যে, এই সরকারের কাছে গণতান্ত্রিক পদ্ধতি ও রীতিনীতির ন্যূনতম অনুশীলন আশা করা যায় না। এই অবস্থায় বিরোধীদলকে এই সরকার নিয়ন্ত্রিত নির্বাচনে যোগ দেবার শর্তে নির্বাচনী সিডিউল পিছিয়ে দেবার মুলো ঝুলানোর আহ্বানের ওপরে দেশের মানুষ কিভাবে আস্থা থাকতে পারে, সেটাই আজ দেশবাসীর জিজ্ঞাসা।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

ইসলামি দলগুলোর প্রতি পররাষ্ট্রমন্ত্রীর প্রশ্ন/ আপনারা কোথায় এখন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status