ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

রূপগঞ্জে বাধার মুখে বিআইডব্লিউটিএ’র অভিযান

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে
২৬ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার

নদী দখলমুক্ত ও সীমানা পুনঃনির্ধারণ  করতে গিয়ে এলাকাবাসীর বাধার মুখে পড়েছে বিআইডব্লিউটিএ। প্রথম দিনে অভিযান পরিচালনা করতে গিয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ ঘোড়াশাল অঞ্চলের একটি দল গতকাল দুপুরে উপজেলার সদর ইউনিয়নের শিমুলিয়া এলাকায় এই বাধার মুখে পড়েন। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিগণের সহায়তায় অভিযান শুরু হয়।
বিআইডব্লিউটিএ জানায়, শীতলক্ষ্যা নদীতে সীমানা পুনঃনির্ধারণ, অবৈধ দখলদার মুক্ত করতে ধারাবাহিকভাবে অভিযান শুরু করেছেন তারা। এরই অংশ হিসেবে গতকাল সকালে শিমুলিয়া এলাকায় অভিযান শুরু করলে এলাকার মানুষ বিক্ষুব্ধ হয়ে ওঠে। এ সময় সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয়দের দাবি বিআইডব্লিটিএ’র নতুন সীমানায় দখলকৃত সম্পত্তি তাদের নিজস্ব। যা কয়েক শতক রে তারা ভোগদখল ও খাজনা খারিজ দিয়ে আসছেন। তারপরও বিআইডব্লিটিএ অন্যায়ভাবে তাদের পৈতৃক সম্পত্তি কেড়ে নিচ্ছেন। এদিকে এমন পরিস্থিতি সৃষ্টি হলে স্থানীয় চেয়ারম্যান, ইউপি সদস্যগণ এবং রাজনৈতিক ব্যক্তিগণের সহায়তায় উভয় পক্ষের মাঝে সমঝোতার ভিত্তিতে নদীর লক্ষা শিমুলিয়া ও ব্রাক্ষ্মণখালী মৌজার দুই কিলোমিটার এলাকা দখলমুক্ত করা হয় বলে জানান অভিযানে নেতৃত্ব দেয়া নৌপরিবহন মন্ত্রণালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ। তাদের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন
অভিযানে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ ঘোড়াশাল অঞ্চলের উপ-পরিচালক এএসএম এহতেশামুল পারভেজসহ বিআইডব্লিটিএ’র বিভিন্ন সারির কর্মকর্তাগণ এবং বিপুলসংখ্যক পুলিশ অংশ নেয়।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status