ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

শুধু বিপিএল নয়, ঘরোয়া কোনো টুর্নামেন্টেই খেলতে পারবেন না নাসির

স্পোর্টস রিপোর্টার
২৩ সেপ্টেম্বর ২০২৩, শনিবার
mzamin

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) সর্বশেষ আসরে ঢাকা ডমিনেটরসের অধিনায়কত্ব করেছেন নাসির হোসেন। ব্যাট ও বল হাতেও আসরজুড়ে ছিলেন অনবদ্য। ১২ ম্যাচ খেলে ৪৫.৭৫ গড়ে ৩৬৬ রান এবং ১৪.৬ গড়ে উইকেট নেন ১৬টি। অথচ সেই নাসিরের নামই নেই আগামী বিপিএলের খেলোয়াড় ড্রাফটে। গতকাল বিপিএলের খেলোয়াড় ড্রাফটের তালিকা প্রকাশ হওয়ার পরই ক্রিকেট পাড়ায় আলোচনা শুরু হয়। পরবর্তীতে জানা যায়, শুধু বিপিএল নয় দেশের কোনো ঘরোয়া টুর্নামেন্টেই নাসির খেলতে পারবেন না। কারণ, তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আইসিসি’র। 

২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি টি-টেন লীগে খেলতে যান নাসির হোসেন। সেখানে সন্দেহভাজন এক ব্যক্তির কাছ থেকে উপহার নিয়েছিলেন তিনি। এমন অভিযোগ তুলেছে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি জানায়, খেলোয়াড় এবং অফিসিয়াল মিলিয়ে মোট আটজনের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের অভিযোগ তুলেছে এমিরেটস বোর্ড।

বিজ্ঞাপন
এর মধ্যে রয়েছেন সবশেষ ২০১৮ সালে বাংলাদেশের হয়ে খেলা নাসিরও। 

এই অভিযোগ থেকে মুক্ত না হওয়া পর্যন্ত বিপিএলসহ দেশের ঘরোয়া টুর্নামেন্টগুলোতে নিষিদ্ধ থাকবেন নাসির। এ বিষয়ে বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গণমাধ্যমকে বলেন, ‘আমরা তাকে বিপিএল ড্রাফটের তালিকায় রাখিনি। আইসিসি ক্লিয়ার না করা পর্যন্ত বাংলাদেশের কোনো ঘরোয়া টুর্নামেন্টে সে খেলতে পারবে না।’

আগামীকাল বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে। ২০৩ জন স্থানীয় ক্রিকেটারকে ৭টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। এছাড়া ৪৪৮ জন বিদেশি ক্রিকেটারকে ভাগ করা হয়েছে পাঁচটি ক্যাটেগরিতে।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status