ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

খেলা

কবে মাঠে ফিরবেন মেসি?

স্পোর্টস ডেস্ক
২০ সেপ্টেম্বর ২০২৩, বুধবার
mzamin

আর্জেন্টিনা-ইকুয়েডরের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে পুরো সময় খেলেননি লিওনেল মেসি। ক্লান্তির কারণে খেলা শেষ না করেই উঠে যান তিনি। ম্যাচ শেষে শোনা যায়, চোটে পড়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। অধিনায়কের ইনজুরি নিয়ে স্পষ্ট কিছু জানা না গেলেও আর্জেন্টিনার পরের ম্যাচে নামেননি মেসি। সবশেষ ইন্টার মায়ামি-আটলান্টা ইউনাইটেডের ম্যাচেও ছিলেন না এলএমটেন। বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে, কবে মাঠে ফিরবেন মেসি?

আগামীকাল ভোরে মেজর লীগ সকারের (এমএলএস) ম্যাচে টরন্টো এফসির মুখোমুখি হবে ইন্টার মায়ামি। তার আগে গতকাল মায়ামির অনুশীলনে ফেরেন মেসি। তবে মায়ামি অধিনায়ক টরন্টোর বিপক্ষে খেলবেন কি না, তা নিয়ে নিশ্চয়তা পাওয়া যাচ্ছিল না। এমনকি কোচ জেরার্ডো টাটা মার্টিনোও স্পষ্ট কিছু বলেননি। এমন ধোঁয়াশাপূর্ণ পরিস্থিতিতে কবে মাঠে ফিরবেন তার ইঙ্গিতটা নিজেই দিলেন মেসি।

বিজ্ঞাপন
অ্যাপল টিভি আর এমএলএসের মৌসুম পাসের (সিজন টিকিট) প্রচারণা করতে গিয়ে মেসি বলেন, ‘বুধবার (বাংলাদেশের সময়ে বৃহস্পতিবার) ইন্টার মায়ামি বনাম টরন্টো এফসির ম্যাচ এবং প্লে-অফের দৌড় এখনো বেঁচে আছে।’ ২৭ ম্যাচে ৯ জয়, ৪ ড্র এবং ১৫ হার নিয়ে ১৫ দলের এমএলএস টেবিলের ১৪ নম্বরে আছে ২৮ পয়েন্ট অর্জন করা ইন্টার মায়ামি। তাদের নিচে শুধু এফসি টরন্টো। দলটির পয়েন্ট ২৫। অর্থাৎ, প্লে-অফের জন্য কোয়ালিফাই করা বেশ কঠিনই মায়ামির জন্য। ৩৪ ম্যাচের মৌসুমে এমএলএসের প্লে-অফের জন্য নির্বাচিত হয় শীর্ষ ৯ দল। টেবিলের ৯ নম্বরে থাকা ডিসি ইউনাইটেডের ৩৫। টরন্টো ম্যাচসহ ইন্টার মায়ামির ম্যাচ বাকি ৭টি। বাকি ম্যাচগুলোয় শতভাগ সাফল্য পেলে ‘পিংক লেড’দের পয়েন্ট হবে ৪৯। নবম স্থানে থাকা ডিসি ইউনাইটেডের ম্যাচ বাকি আছে ৫টি। এতে শতভাগ সাফল্য পেলে মৌসুম শেষে দলটির পয়েন্ট হবে ৫০। অর্থাৎ, ডিসি এক ম্যাচে ড্র বা হারলেই ইন্টার মায়ামির প্লে-অফ নিশ্চিত হতে পারে।

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status