ঢাকা, ২৫ জুন ২০২২, শনিবার, ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ জিলক্বদ ১৪৪৩ হিঃ

ভারত

নূপুর শর্মাকে নিয়ে মমতার আক্রমণের নল বিজেপির দিকে, পথে নেমে প্রতিবাদ মুসলমানদের

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(২ সপ্তাহ আগে) ৯ জুন ২০২২, বৃহস্পতিবার, ৬:৩৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:১৯ অপরাহ্ন

নূপুর শর্মা হযরত মুহাম্মদ(সা.) সম্পর্কে যে অবমাননাকর  মন্তব্য করেছেন সে সম্পর্কে নূপুরের নাম না করে বিজেপিকে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি আজ এক সংবাদ সম্মেলনে বলেন, বিজেপি দাঙ্গা বাধানোর চেষ্টা করছে। তারা এক ধর্মের সঙ্গে অন্য ধর্মের বিভেদ ঘটাতে চাইছে। সংঘাতের উস্কানি দিচ্ছে।  মমতা বৃহস্পতিবার সকালে মুসলিম সংগঠনগুলির পথে নেমে রাস্তা অবরোধ করা এবং সাংবাদিক পেটানো সম্পর্কে বলেন, এটা বিজেপির কৌশল। তারা ভাতৃঘাতী দাঙ্গা বাধাতে সচেষ্ট। 

এর আগে মমতা একটি টুইট করেন। সেখানে বলেন, এ ধরনের বিদ্বেষমূলক মন্তব্যের বিরোধিতা করছি।

তিনি অভিযুক্ত দুজনকে গ্রেপ্তারের দাবিও জানান।  টুইট প্রতিক্রিয়ায় মমতা আরো বলেন , আমি বিজেপির কিছু সর্বনাশা, দায়িত্বজ্ঞানহীন নেতা-নেত্রীর সাম্প্রতিক জঘন্য, প্ররোচনামূলক, বিভেদমূলক ও ঘৃণাসর্বস্ব মন্তব্যের তীব্র নিন্দা করছি। এমন মন্তব্য ও আচরণের ফলে শুধু হিংসাই ছড়ায় না, দেশের মন বিভক্ত হয়, দেশের শান্তি ও সংহতিও নষ্ট হয়। আমি জোরালভাবে দাবি করছি, দেশের ধর্মনিরপেক্ষ ঐতিহ্য ও ঐক্য রক্ষার স্বার্থে এবং সর্বসাধারণের মানসিক শান্তির প্রয়োজনে বিজেপির অভিযুক্ত নেতা-নেত্রীদের অবিলম্বে গ্রেপ্তার করা হোক।

এদিকে বৃহস্পতিবার সকালে নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের  জেড়ে ষোলো নম্বর জাতীয় সড়ক অবরুদ্ধ করা হয়। অঙ্কুরহাটির বিস্তীর্ণ অঞ্চলে যানজট বাধে।

বিজ্ঞাপন
 সেই সময় এই ঘটনার ছবি তুলতে গেলে সংবাদমাধ্যমের কর্মীরা আক্রান্ত হন। তাদের গাড়ি, ক্যামেরা ভাংচুর করা হয়। দুপুরে কলকাতা প্রেস ক্লাবে একটি সংবাদ সম্মেলন থেকে জমিয়েত-ই-উলামা হিন্দ-এর সভাপতি সিদ্দিকুল্লা চৌধুরী এই ঘটনার জন্য ক্ষমা চেয়ে বলেন, নূপুর শর্মা বিজেপির তৈরি। যে আচরণ তিনি করেছেন তার কোনো ক্ষমা নেই।       

পাঠকের মতামত

ভারতের মুলমানরা আরো আগেই প্রতিবাদ প্রতিরোধ করা উচিত ছিল।

Rubel Chowdhury
৯ জুন ২০২২, বৃহস্পতিবার, ৯:০১ পূর্বাহ্ন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

ভারত থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com