ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

যশোর সীমান্তে ৩ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

স্টাফ রিপোর্টার, যশোর থেকে

(১ বছর আগে) ৫ জুন ২০২৩, সোমবার, ১২:৩২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:১৬ অপরাহ্ন

mzamin

যশোরের চৌগাছা থানার কাবিলপুর সীমান্তে অভিযান চালিয়ে ৩ কেজি ওজনের ২৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। আজ সকাল ৯টার দিকে যশোর ৪৯ বিজিবির একটি টহল দল পরিত্যক্ত অবস্থায় ভারতীয় সীমান্ত সংলগ্ন কাবিলপুর মাঠ থেকে স্কচটেপ দিয়ে গামছায় মোড়ানো অবস্থায় এই স্বর্ণের বার উদ্ধার করে। বিজিবি দাবি করেছে উদ্ধারকৃত স্বর্ণ বারের মূল্য প্রায় ৩ কোটি টাকা। 
এক প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবি জানিয়েছে, গোপন তথ্যের ভিত্তিতে বিজিবি টহল দলের সদস্যরা জানতে পারে যশোরের চৌগাছা সীমান্তের কাবিলপুর বর্ডার দিয়ে একটি স্বর্ণের চালান ভারতে পাচার হচ্ছে। খবরের সূত্র ধরে বিজিবি সদস্যরা কাবিলপুর মাঠের মধ্যে অবস্থান নেন। এসময় চলতি পথে ২ ব্যক্তির চলাফেরা রহস্যজনক হওয়ায় বিজিবি টহল দলের সদস্যরা তাদের গতি রোধ করলে আগন্তক ২ জন গায়ের জামা খুলে ফেলে দিয়ে দৌড়ে পালাতে থাকে। বিজিবি সদস্যরাও তাদের পেছনে পেছনে দৌড়াতে থাকে। এক পর্যায়ে আগন্তক ২ জনের একজন সীমান্তের তারকাটা পেরিয়ে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। অন্যজন কাবিলপুর গ্রামের মধ্যে ঢুকে লুকিয়ে পড়ায় তাদের ধরা সম্ভব হয়নি। পরে বিজিবি সদস্যরা কাবিলপুর মাঠের মধ্যে তল্লাশি করে সীমান্তের শূন্য রেখা থেকে বাংলাদেশ অভ্যন্তরে ৫০ গজ দূরে একটি কাদার মধ্যে পরিত্যক্ত অবস্থায় টেপ মোড়ানো গামছা উদ্ধার করে। পরে গামছা খুলে তার ভেতর থেকে ২৬টি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি সদস্যরা।

বিজ্ঞাপন
যার ওজন ৩ কেজি ২৩ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ৩ কোটি ২ লাখ টাকা বলে বিজিবি দাবি করেছে। আটককৃত স্বর্ণের বারগুলো যশোর ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে বলে ৪৯ বিজিবির অধিনায়ক জানিয়েছেন।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status