ঢাকা, ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

আমেরিকায় না গেলে কিচ্ছু আসে যায় না: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার

(১ বছর আগে) ৩ জুন ২০২৩, শনিবার, ৬:৩৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৭ পূর্বাহ্ন

mzamin

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ নিজের পায়ে চলবে, কারো মুখাপেক্ষী হয়ে না। কে আমাদের ভিসা দেবে না, কে আমাদের স্যাংশন দেবে তা নিয়ে মাথাব্যাথা করে কোনো লাভ নাই। ২০ ঘণ্টা প্লেন জার্নি করে, আটলান্টিক পার হয়ে ওই আমেরিকায় না গেলে কিচ্ছু যায় আসে না। পৃথিবীতে অনেক মহাসাগর আছে, মহাদেশ আছে। সেই মহাদেশে আমরা যাতায়াত করব, বন্ধুত্ব করবো। আমাদের অর্থনীতি আরো মজবুত হবে। আরো উন্নত হবে। আরো চাঙ্গা হবে। 

প্রধানমন্ত্রী শনিবার বিকালে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন। জেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধন উপলক্ষে এই সমাবেশের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান সহ কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নেতারা সমাবেশে বক্তব্য রাখেন। 

প্রধানমন্ত্রী বলেন, ভোট যারা চুরি করে, ভোট নিয়ে যারা খেলছে, জনগণের ভাগ্য নিয়ে যারা খেলছে, কানাডার হাইকোর্ট ওই বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে ঘোষণা করে।

বিজ্ঞাপন
আমি তাদের (আমেরিকা) বলব যে তাদের দিকে যেন নজর দেয়। দুর্নীতির দায়ে এই আমেরিকাই তারেক জিয়াকে ভিসা দেয়নি। আর  তারাই এখন আমেরিকার কাছে ধর্না দেয়। 

তিনি বলেন, বাংলাদেশের মানুষের কল্যাণ কোথায় সেটা কিন্তু আমরা ভালো করে জানি। আর সেটা মাথায় রেখেই কাজ করে আজকে দেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছি। ২০৪১ সালে দেশ উন্নতদেশে পরিণত হবে। ভবিষ্যতের বাংলাদেশ কিভাবে নিরাপদ থাকবে সে লক্ষ্য নিয়েই কাজ করে যাচ্ছি। 

তিনি বলেন, জনগণের প্রতি আস্থা আছে, বিশ্বাস আছে। তারা জানে একমাত্র নৌকায় ভোট দিলেই তাদের ভাগ্যের উন্নয়ন হয়। নৌকায় ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছে। নৌকায় ভোট দিয়ে উন্নত জীবন পেয়েছে। নৌকায় ভোট দিয়ে ডিজিটাল দেশ পেয়েছে। নৌকায় ভোট দিয়ে স্কুল, কলেজ মাদ্রাসা সবকিছুর উন্নতি হয়েছে। আওয়ামী লীগ থাকলে সকলের কাজ করে, সকলের সেবা করে। আওয়ামী লীগ ত্যাগ করতে এসেছে। ভোগে বিশ্বাস করে না। তাই আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে সেভাবে কাজ করতে হবে। সংগঠনকে শক্তিশালী করতে হবে।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status