ঢাকা, ১৬ জুন ২০২৪, রবিবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

সিরাজগঞ্জে বিএনপি’র ২০ নেতাকর্মী গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি
২৬ মে ২০২৩, শুক্রবার

সিরাজগঞ্জের ৬টি উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের ২০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার রাত থেকে গতকাল দুপুর পর্যন্ত বিএনপি’র নেতাকর্মীদের বাসাবাড়ির বিভিন্নসহ স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। এদিকে, গতকাল জেলা সদরে বিএনপির ঢাকা সমাবেশকে বাধাগ্রস্ত করার জন্য পুলিশ ধরপাকড় শুরু করেছে বলে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সামিউল ইসলাম জানান, বিভিন্ন মামলা ও নাশকাতার অভিযোগে ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

 গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস, সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়ন বিএনপির সভাপতি বাদল মণ্ডল গুটু, কালিয়া হরিপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মনির হোসেন খান, শহরের ভাঙাবাড়ি মহল্লার যুবদল নেতা মামুন, তাড়াশ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাহিদ ফকির, শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়ন বিএনপির সভাপতি সাখাওয়াত হোসেন, একই ইউনিয়নের যুবদলের আহ্বায়ক নজরুল ইসলাম, বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়ন ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলাম মোস্তফা ও ওয়ার্ড বিএনপি নেতা আমির সরকারসহ ২০ জন। জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু অভিযোগ করে বলেন, জেলা বিএনপির উদ্যোগে সদরে সমাবেশ অনুষ্ঠিত হবে।

 ওই সমাবেশকে বাধাগ্রস্ত করার জন্য পুরো জেলায় ধরপাকড় শুরু করেছে পুলিশ। মামলা বা গ্রেপ্তারি পরোয়ানা নেই এমন নেতাকর্মীদেরও আটক করা হচ্ছে। বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, বিএনপির ৪ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এদের নামে অতীতে নাশকতার মামলা রয়েছে। সদর থানার পরিদর্শক (ওসি তদন্ত) সুমন চন্দ্র দাস জানান, আটককৃতদের বিরুদ্ধে কয়টি করে মামলা রয়েছে তা ক্ষতিয়ে দেখা হচ্ছে। অতিরিক্ত পুলিশ সুপার সামিউল ইসলাম জানান, মামলার ভিত্তিতেই তাদের গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞাপন
বিনা অপরাধে কাউকে গ্রেপ্তার করা হয়নি। বিএনপির সমাবেশকে বাধাগ্রস্ত করার যে অভিযোগ করা হচ্ছে, সেটা সত্যি নয়।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status