ঢাকা, ১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

বিনোদন

কানে মালয়েশিয়ার চমক

বিনোদন ডেস্ক
২৬ মে ২০২৩, শুক্রবার
mzamin

গত ১৬ই মে কান উৎসব উদ্বোধনের সঙ্গে কানের সিনেমা বাজার খুলে যায়। বিভিন্ন দেশ ও প্রতিষ্ঠানের সিনেমা বিকিকিনি ও প্রচারণা-পরিবেশনার জমজমাট আয়োজন এটি। পালে দে ফেস্টিভ্যাল ভবনের নিচতলার পুরোটা ধরে লেকপাড়ে সাজানো হয় বরাদ্দ নেয়া স্টল ও প্যাভিলিয়ন। এবার দেখা গেছে ৫৬ দেশের সাগরঘেঁষা প্যাভিলিয়ন। আর পালে ভবনের নিচতলায় বাংলাদেশের বিএফডিসিসহ স্টল ছিল চার শতাধিক। অবশেষে শেষ হয়েছে মার্শে দ্যু ফিল্ম বিভাগের কার্যক্রম। এবারের আসরে চমক দেখিয়েছে মালয়েশিয়া। 

এদিকে কান উৎসবের সবচেয়ে বড় বাজার মার্শে দ্যু ফিল্মের বাতি নিভলেও উৎসব চলবে আরও এক দিন। ২৭শে মে কান কর্তৃপক্ষ ঘোষণা করবেন এই আসরের জয়-পরাজয়ের দীর্ঘ তালিকা। তবে সেই তালিকা প্রকাশের আগেই মার্শে দ্যু ফিল্ম বন্ধের সন্ধ্যায় প্রকাশ হলো ৬২তম ‘কান ক্রিটিকস উইক’ পুরস্কার। যাতে ১০ হাজার ইউরোর ‘গ্র্যান্ড প্রাইজ’ জিতে চমক দেখালেন ‘টাইগার স্ট্রাইপস’ নির্মাতা আমান্ডা নেল ইউ।

বিজ্ঞাপন
হরর ঘরানার এই ছবিটি মালয়েশিয়ার এই নারী নির্মাতার প্রথম ছবি। অবশ্য ছবিটি যে শুধুই মালয়েশিয়ান, সেটিও সরাসরি বলা যায় না। কারণ, এই ছবিটি নির্মাণের সঙ্গে আরও রয়েছে তাইওয়ান, সিঙ্গাপুর, ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ডস, ইন্দোনেশিয়া ও কাতার।

 

বিনোদন থেকে আরও পড়ুন

   

বিনোদন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status