ঢাকা, ২২ জুন ২০২৪, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

বিয়ানীবাজারে সংবাদ সম্মেলনে প্রবাসীর কান্না: জমিজমা নিয়ে হত্যাচেষ্টার অভিযোগ

বিয়ানীবাজার (সিলেট) প্রতিনিধি
২৬ মে ২০২৩, শুক্রবারmzamin

বিয়ানীবাজারে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে এক ব্রাজিল প্রবাসীকে হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। গতকাল দুপুরে বিয়ানীবাজার প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে প্রবাসী ফয়সল আহমদ জানান, উপজেলার লাউতা ইউনিয়নের বারইগ্রামে বিভিন্ন দাগে থাকা তাদের পারিবারিক মোট ২২ শতক জমি স্থানীয় প্রভাবশালীরা দখল করে নিয়েছেন। তার পিতা দীর্ঘ সময় প্রবাসে থাকার পর তারা দুই ভাইও প্রবাসে চলে যান। এই সুযোগে মূল্যবান এই জমি বেদখল হয়ে যায়।  সম্প্রতি প্রবাসী ফয়সল আহমদ দেশে এসে বেদখলীয় জমি উদ্ধার করার চেষ্টা করলে তার ওপর কয়েক দফা হামলা করা হয়। একপর্যায়ে তিনি আদালতে জমিজমা সংক্রান্ত বিষয়ে মামলা দায়ের করেন। এতে ক্ষুব্ধ হয়ে দখলবাজরা গত ২১শে মে রাত ৯টার দিকে বাড়ি ফেরার পথে পূর্ব পরিকল্পিতভাবে তার ওপর হামলা চালায়। 

এতে তার এক হাতের বাহুর সংযোগ আলাদা হয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন এবং আদালতে পৃথক মামলা দায়ের করেন। তিনি বলেন, মামলায় রাব্বি, সামি, অমি ও অনিকে আসামি করা হয়েছে। তারা সবাই বারইগ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

বিজ্ঞাপন
 ফয়সল আহমদ অভিযোগ করেন, জমিজমা দখলের পাশাপাশি তারা কবরস্থানের উপর দিয়ে রাস্তা নির্মাণের কাল্পনিক প্রচারণা চালিয়ে তাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করছে। কবরস্থানের উপর দিয়ে রাস্তা নির্মাণে তাদের কোনো সংশ্লিষ্টতা নেই। প্রভাবশালীরা তাদের বসতঘরের পাশে মাটি কেটে বসতঘর ধসিয়ে দেয়ার ষড়যন্ত্র করছে। সার্বিক বিষয় নিয়ে তিনি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রবাসী কল্যাণ মন্ত্রী, ডিআইজিসহ প্রশাসনের কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে তার পিতা ফারুক উদ্দিন ও মাতা ছুরেতুন নেছা উপস্থিত ছিলেন।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status