ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

ওয়ানডে বিশ্বকাপ শুরু ৫ই অক্টোবর

স্পোর্টস ডেস্ক

(১০ মাস আগে) ২২ মার্চ ২০২৩, বুধবার, ২:৪৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৯ পূর্বাহ্ন

mzamin

ভারতে বসবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩। আগেই জানা যায়, বৈশ্বিক আসরটির ১৩তম সংস্করণ শুরু হবে অক্টোবর মাসে। এবার দিনক্ষণও চূড়ান্ত হয়েছে। ক্রীড়া গণমাধ্যম ক্রিকইনফোর খবর, আগামী ৫ই অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। ফাইনালের সম্ভাব্য তারিখ ১৯শে নভেম্বর।
ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বরাত দিয়ে ক্রিকইনফো জানিয়েছে, ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের জন্য ১২টি স্টেডিয়ামের সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। 

পৃথিবীর সবচেয়ে বড় ক্রিকেট গ্রাউন্ড নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনাল মঞ্চস্থ করার পরিকল্পনা করেছে বিসিসিআই। ৩টি নকআউটসহ ৪৮ ম্যাচের জন্য নরেন্দ্র মোদি স্টেডিয়াম বাদে ভেন্যু হিসেবে বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, লখনৌ, ইন্দোর, মুম্বই ও রাজকোট রয়েছে সংক্ষিপ্ত তালিকায়। ফাইনাল ছাড়া আর কোনো ম্যাচের ভেন্যু চূড়ান্ত হয়নি। 

ক্রিকইনফো জানিয়েছে, ভারতের বিভিন্ন প্রদেশে বর্ষা মৌসুম একেক সময় শুরু হওয়ায় ভেন্যু চূড়ান্ত করতে বিলম্ব হচ্ছে। কিংবা কোন শহরে দলগুলো ক্যাম্প করবে তাও ঠিক হয়নি।

আসর শুরুর কমপক্ষে এক বছর আগেই বিশ্বকাপের সূচি চূড়ান্ত হয়। কিন্তু এবার ভারত সরকারের তরফ থেকে বিসিসিআইয়ের সবুজ সংকেত পাওয়ার অপেক্ষায় থাকতে হয়েছে আইসিসিকে। তার মধ্যে একটি গুরুত্বপূর্ণ ইস্যু হলো পাকিস্তান দলের ভিসা ক্লিয়ারেন্স এবং কর মওকুফ।

বিজ্ঞাপন
দুবাইয়ে গত সপ্তাহে অনুষ্ঠিত আইসিসির বৈঠকে পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে বিসিসিআই। রাজনৈতিক দ্বন্দ্বের কারণে ২০১৩ সালের পর ভারতে কোনো আইসিসি ইভেন্টে অংশ নেয়নি পাকিস্তান।

স্বাগতিক ভারতসহ ইতোমধ্যে ওয়ানডে বিশ্বকাপের ৭টি দল চূড়ান্ত হয়েছে। যেখানে বাংলাদেশ ছাড়াও রয়েছে, ইংল্যান্ড, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, পাকিস্তান ও নিউজিল্যান্ড।
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status