ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

হালান্দের হ্যাটট্রিক, সিটির কীর্তি

স্পোর্টস ডেস্ক

(১১ মাস আগে) ১৯ মার্চ ২০২৩, রবিবার, ১:১২ অপরাহ্ন

mzamin

আরও একবার তাণ্ডব চালালেন আর্লিং ব্রট হালান্দ। ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান স্ট্রাইকারের ঝড়ো পারফরম্যান্সের শিকার এবার বার্নলি এফসি। শনিবার ইতিহাদ স্টেডিয়ামে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে হালান্দের হ্যাটট্রিকে বার্নলিকে ৬-০ গোলে হারায় স্বাগতিক সিটি। আর সেমিফাইনালে পৌঁছার ম্যাচে অনন্য কীর্তি গড়ে ম্যান সিটি।

সবশেষ চ্যাম্পিয়নস লীগে অতিমানবীয় পারফরম্যান্স দেখিয়েছিলেন আর্লিং হালান্দ। শেষ ষোলোর দ্বিতীয় লেগে নরওয়েজিয়ান তারকার পাঁচ গোলে আরবি লাইপজিগকে ৭-০ গোলে হারিয়েছিল সিটি। এবার বার্নলির বিপক্ষে আলো ছড়িয়ে ব্যাক টু ব্যাক হ্যাটট্রিক তুলে নিলেন হালান্দ। ঘরের মাঠে প্রথমার্ধে ৩২ এবং ৩৫তম মিনিটে দু’বার লক্ষ্যভেদ করেন তিনি। বিরতির পর ৫৯তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন হালান্দ। ৬২ ও ৭৩তম মিনিটে দু’টি গোল করেন ম্যান সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড হুলিয়ান আলভারেজ। এর মাঝে ৬৮তম মিনিটে সিটির ইংলিশ মিডফিল্ডার কোলে পালমার স্কোরশিটে নাম তোলেন।

ইতিহাসে মাত্র তৃতীয় দল হিসেবে টানা পাঁচবার এফএ কাপের সেমিফাইনালে ওঠার কীর্তি দেখালো ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন
সবশেষ ২০০০-০১ থেকে ২০০৪-০৫ মৌসুমে এফএ কাপের পাঁচটি সেমি খেলেছিল আর্সেনাল। ১৯৬১-৬২ থেকে ১৯৬৫-৬৬ মৌসুমে প্রথম দল হিসেবে এই কীর্তি গড়ে ম্যানচেস্টার ইউনাইটেড।

সব প্রতিযোগিতা মিলিয়ে ম্যানচেস্টার সিটির বিপক্ষে টানা ১১ ম্যাচ পরাজিত হলো বার্নলি এফসি। ক্লাবটির ইতিহাসে এটি যৌথভাবে সর্বোচ্চ টানা হারের রেকর্ড। ১৯৮৭-২০০২ সালের মধ্যে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স এবং ২০১০-২০১৯ সাল পর্যন্ত আর্সেনালের কাছে সমান সংখ্যক ম্যাচ হেরেছিল বার্নলি।

সেমিফাইনাল নিশ্চিত করে শিষ্য আর্লিং হালান্দকে প্রশংসায় ভাসিয়েছেন পেপ গার্দিওলা। সিটি কোচের মতে, হালান্দের দুর্দান্ত পারফরম্যান্সই তাকে বিড়ম্বনায় ফেলতে পারে। গার্দিওলা বলেন, ‘সামনে ছেলেটি বড় এক সমস্যায় পড়বে। লোকে আশা করবে, প্রতি ম্যাচেই সে তিন-চার গোল করে করবে। কিন্তু এমনটি তো হওয়ার নয়! অবশ্য লোকের কিছু না কিছু বলার থাকেই। আমি জানি, সে এসব পাত্তা দেয় না। জীবন নিয়ে সে এতটা ইতিবাচক এবং আশাবাদী যে, কখনই কোনো অভিযোগ করে না। সবসময় নিজের দিকে তাকায়... আমরা ভালো খেলতে থাকলে সে গোল করে যাবেই।’

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status