ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

ভারত

কেন্দ্রীয় সরকারকে ভারতের সুপ্রিম কোর্ট

আদানিদের বিষয়ে আরও স্বচ্ছ হোন

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ বছর আগে) ১৮ ফেব্রুয়ারি ২০২৩, শনিবার, ১০:১৪ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৩৫ অপরাহ্ন

mzamin

আদানিদের বিষয়ে অনুসন্ধানে আরও বেশি স্বচ্ছতা আনুন-কেন্দ্রীয় সরকারকে বললো ভারতের সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি চন্দ্রচুর ও বিচারপতি নরসিংহন ও পড়দিওয়ালাকে নিয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ অনুসন্ধান কমিটির নাম সিলড এনভেলপে জমা দেয়ার বিষয়টিতে স্বচ্ছতার অভাব বলে তা ফিরিয়ে দিয়েছেন সলিসিটর জেনারেল তুষার মেহতার হাতে। বিচারপতি চন্দ্রচুর বলেছেন, ভারতে বিভিন্ন দুর্নীতির তদন্তে গড়া কমিশন অথবা কমিটির সদস্যদের নাম বরাবর এইভাবে সিলড খামে দেয়া হয়। এতো ঢাক ঢাক গুড় গুড়-এর কিছু নেই। সরকার প্রকাশ্যে জানান কাদের নিয়ে আদানিদের ব্যপারে অনুসন্ধান কমিটি গড়েছেন তারা। 

শুনানির সময় বিশিষ্ট আইনজীবী প্রশান্ত ভূষণ আদানিদের পতনের বিষয়টির সঙ্গে কলকাতার হরিদাস মুন্দ্রার আর্থিক দুর্নীতির মামলাটির তুলনা করেন। তিনি বলেন, হরিদাস মুন্দ্রা এক কোটি ৪৬ লাখ টাকা বিনিয়োগ করেছিলেন এলআইসিতে আর আদানিরা বিনিয়োগ করেছে ৩০ হাজার কোটি টাকা। তিনি এনিয়ে পৃথক তদন্ত দাবি করেন।

সলিসিটর জেনারেল তুষার মেহতা স্বচ্ছতার বিষয়টি মেনে নিয়ে সিলড এনভেলপটি নেন এবং তদন্তকারীদের নাম প্রকাশ্যে ঘোষণার প্রতিশ্রুতি দেন। তবে, বিচারপতি চন্দ্রচুর সাফ জানিয়ে দিয়েছেন যে, বর্তমান কোনও সিটিং বিচারককে এই অনুসন্ধানের জন্য ছাড়া সম্ভব হবে না।      

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status