ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

ভারত

আদানির ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ বাংলাদেশে যাবে মার্চেই

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ বছর আগে) ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ১০:৩৮ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:২৩ অপরাহ্ন

mzamin

হিনডেনবার্গ রিসার্চ রিপোর্টে আদানি সাম্রাজ্যে ধস নামলেও এরইমধ্যে আদানিদের দ্বিতীয় প্রজন্ম উঠে এলো। মহারাষ্ট্র সরকারের অর্থনৈতিক উপদেষ্টা কমিটিতে জায়গা পেয়েছেন গৌতম আদানির প্রথম পুত্র করণ। এই কমিটিতে নিযুক্ত হয়েছেন মুকেশ আম্বানির দ্বিতীয় পুত্র অনন্তও। শিল্পে মহারাষ্ট্রের উৎকর্ষের জন্য কাজ করবে এই কমিটি। আদানিদের ধসে অবশ্য এই কারণে কোনও যতি পড়েনি। শেয়ার বাজারে তাদের পতন অব্যাহত রয়েছে। ভারতজুড়ে বিক্ষোভ শুরু হয়েছে আদানিদের বিরুদ্ধে। কংগ্রেস মোদি-আদানির সম্পর্কের রসায়ন নিয়ে তাদের বিক্ষোভ অব্যাহত রেখেছে। মোদি আপকো হ্যায় কৌন আন্দোলন আজও ভারতের সব জায়গায় হচ্ছে। কলকাতার এইট-বি বাসস্টেশনে আজ দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস এই আন্দোলন করছে।

বিজ্ঞাপন
এই বিপর্যয়ের মাঝেই ঝাড়খণ্ডের গোড্ডায় আদানিদের পাওয়ার প্লান্টে এখন কর্মযজ্ঞ চলছে। ২৮শে  ফেব্রুয়ারি এই প্লান্টের কমিশন। মার্চ থেকেই ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ যাবে বাংলাদেশে।

জানা গেছে, হিনডেনবার্গ রিপোর্ট যে তাদের টিকিটিও ছুঁতে পারেনি তার প্রমাণ দেয়ার জন্যই আদানিরা গোড্ডাকে তাদের ফ্ল্যাগশিপ প্রকল্প ধরে কাজ চালাচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়া দিয়ে দুটি ট্রান্সমিশন লাইনে বিদ্যুৎ যাবে সাড়ে সাতশ’ মেগাওয়াট করে। মনকষা থেকে রহনপুর পর্যন্ত নতুন ২৮ কিলোমিটারের ট্রান্সমিশন লাইন বসানো হয়েছে এই কারণে।
এদিকে আদানিদের বিরুদ্ধে হিনডেনবার্গ রিপোর্ট আদতে ভারতের ওপর আক্রমণ এই ধারণা গড়ে তোলা হচ্ছে। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় বীরেন্দ্র শেওয়াগ গৌতম আদানির পাশে দাঁড়িয়েছেন। বলেছেন, গোরাদের এই আক্রমণ ভারত বরদাশত করবে না।  

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status