ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণঅধিকারের বিক্ষোভ কর্মসূচী

স্টাফ রিপোর্টার

(১ বছর আগে) ১ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার, ৯:৩৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৩৭ অপরাহ্ন

বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ৩রা ফেব্রুয়ারি রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও হারিকেন মিছিলের ঘোষণা দিয়েছে গণঅধিকার পরিষদ। ওইদিন বিকাল সাড়ে ৩ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করবে দলটি। আজ বুধবার গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার নিজেদের লুটপাট অব্যাহত রেখে জনগণের পকেট কাটতেই বিদ্যুৎ, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়াচ্ছে। সরকার বিইআরসিকে পাশ কাটিয়ে অবৈধ সংসদকে ব্যবহার করে কালো আইনের মাধ্যমে নির্বাহী আদেশে বার-বার বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি করছে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বর্তমান সরকার ২০০৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত গত ১৪ বছরে খুচরা পর্যায়ে ১২ বার ও পাইকারি পর্যায়ে ১১ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে। কেবলমাত্র গত জানুয়ারি মাসেই দু’দফা বিদ্যুতের দাম বাড়িয়েছে। এভাবে বার-বার বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধি জনগণের জীবনযাত্রাকে আরও দুর্বিষহ করে তুলছে।
এছাড়া গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবিতে সারাদেশে ১০ই ফেব্রুয়ারি জেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ করবে দলটি।
 

রাজনীতি থেকে আরও পড়ুন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status