ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিঃ

রাজনীতি

বন্ধুত্বটা নষ্ট করবেন না: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ৯ ডিসেম্বর ২০২২, শুক্রবার, ৩:৫৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩৩ পূর্বাহ্ন

mzamin

আমরা ৬ই জানুয়ারি আমেরিকার গণতন্ত্রের চেহারা দেখেছি। তাদের নির্বাচন এক পক্ষ মেনে নেয়নি, রেজাল্ট মেনে নেয়নি। ফলস্ প্র্যাকট্রিস নাকি হয়েছে। নির্বাচনী জালিয়াতি বাংলাদেশে শুধু বলা হয় না, এসব শব্দ আমেরিকাতেও ব্যবহার হচ্ছে। পাঁচটা লোক মারা গেছে, কংগ্রেস আক্রান্ত হচ্ছে, ন্যান্সি পেলোসি কিভাবে লুকিয়ে ছিল সেই দৃশ্য আমরা দেখেছি। এত বড় বড় কথা যে বলেন দূতাবাসের রাষ্ট্রদূত…বন্ধুত্বটা নষ্ট করবেন না। 

আজ শুক্রবার বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে অভ্যর্থনা উপ কমিটির প্রস্তুতি সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা আপনাদের সাথে বন্ধুত্ব চাই। আমাদের অতীতে অনেক বেদনা আছে, ৭৫-এর, ৭১-এর। তারপরও আমরা বন্ধুত্ব চাই। বন্ধুত্ব এভাবে করলে ফাটল ধরবে। সেটায় কারো লাভ নাই।

ওবায়দুল কাদের বলেন, অহেতুক কেন এসব কথা বলছেন? ডেইলি মিস শুট হচ্ছে, সপ্তাহে অত্যন্ত দুইটা।

বিজ্ঞাপন
একেকটাতে ৫ জন, ১০ জন করে মারা যাচ্ছে। আপনারা মানবাধিকারে কথা বলেন, আর পুলিশকে সেখানে ধরা হয়েছে তারা যথাসময়ে সিকিউরিটি দেয়নি। দিলে এই ঘটনা ঘটতো না। সিকিউরিটি অনুপস্থিত। আমাদের আদালত পাড়া নিয়ে কথা বলেন, আপনাদের ওখানে কী হচ্ছে? সবাই নিজের চেহারাটা আগে দেখুক।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, একই ব্যক্তি সব কমিটিতে নাম লেখাবে এটা ঠিক না। আমি কিন্তু অন্য কমিটি চেক করি। যারা এখানে বসে আছেন, আরেকটাতে গিয়ে ঢুকবেন, নাম লেখাবেন, সেটা করবেন না। অনেকে আছে পার্টির দুর্দিনে খোঁজ খবর পাইনি। সম্মেলন আসলেই উজানের কই মাছ। আবার মৌসুম চলে গেলে বসন্তের কোকিলও চলে যায়। এই রকম যারা আছেন দয়া করে মাফ করে দিবেন। আমাদের লোকের অভাব নেই। আওয়ামী লীগের লোকের অভাব নেই। বসন্তের কোকিল আমাদের দরকার নেই। কাজের লোক দরকার, আমরা কাজের লোক চাই।  

তিনি আরও বলেন, আমরা বিদেশে কোনো আমন্ত্রণ জানাচ্ছি না। শুধু বিদেশী যে মিশন দূতাবাসগুলো আছে, সেখানে কর্মকর্তাদের, ডিপ্লোমেটদের আমরা দাওয়াত দেব। যেমন কিছু কিছু আছে যেমন বিশ্বব্যাংক, এদের যারা প্রতিনিধি আছে তাদেরকেও আমাদের আমন্ত্রণ করতে হবে। সম্মানের সঙ্গে গিয়ে তাদেরকে দাওয়াত কার্ড পৌঁছে দিবে। তাদের জন্য সম্মেলনে আসনের ব্যবস্থাও করতে হবে। কে আসবে এটা কনফার্ম করতে হবে।  

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের  আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান ড. জমির, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি, ডা. হাবিবে মিল্লাত এমপি, ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল (জন) এমপি।

 

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status