ঢাকা, ৮ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার, ২৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ রজব ১৪৪৪ হিঃ

অনলাইন

আওয়ামী লীগের জনসভায় মানুষ আনতে পুলিশের বাস রিকুইজিশন: প্রতিবাদে চট্টগ্রামে পরিবহন ধর্মঘট

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

(১ মাস আগে) ৮ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১১:৫৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:২৬ অপরাহ্ন

mzamin

কক্সবাজারে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের যাতায়াতের কথা বলে চট্টগ্রাম জেলা থেকে ৯৭টি বাস নিয়ে গিয়েছিল পুলিশ। তবে সেগুলো সেখানে নিয়ে গিয়ে জনসভায় মানুষ আনা নেয়ার ক্ষেত্রে ব্যবহৃত হয়। এছাড়া এই ক্ষেত্রে গাড়ির মালিকদেরকেও যথাযথ খরচ দেয়া হয়নি। এভাবে বিভিন্ন জায়গায় পুলিশ কর্তৃক গণহারে বাস রিকুইজিশন করার প্রতিবাদে উত্তর চট্টগ্রাম ও দুই পার্বত্য জেলায় আজ বৃহস্পতিবার ধর্মঘট আহ্বান করেছে পরিবহন মালিকরা।

বুধবার রাতে উত্তর জেলা মালিক শ্রমিক সমন্বয় পরিষদ এই প্রতীকী ধর্মঘট আহবান করে। আজ সন্ধ্যায় তারা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

জানা যায়, পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের জন্য পুলিশ আনার কথা বলে ৮ দিন আগে হাটহাজারী থেকে ২৪টি সহ চট্টগ্রাম থেকে ৯৭টি বাস নিয়ে যাওয়া হয়। এর মধ্যে ১৩টি বাস পুলিশ ব্যবহার করলেও বাকি বাসগুলো চট্টগ্রাম থেকে খালি নিয়ে উখিয়া-টেকনাফ থেকে কক্সবাজারের প্রধানমন্ত্রীর জনসভার লোকজন আনা-নেওয়া করেছে। এক্ষেত্রে গাড়িগুলোর  জ্বালানি খরচও পর্যাপ্ত দেয়া হয়নি। এর প্রতিবাদে চট্টগ্রাম উত্তর জেলা, রাঙামাটি ও খাগড়াছড়িতে আজ বৃহস্পতিবার প্রতীকী ধর্মঘট ডাকা হয়েছে।

চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহজাহান  মানবজমিনকে  বলেন, পুলিশ দেশের প্রয়োজনে গাড়ি রিকুইজিশন করেন। আমরাও আপত্তি করি না। তবে এক্ষেত্রে কিছু খরচ দেয়ার কথা।

বিজ্ঞাপন
কিন্তু সেগুলোও পর্যন্ত দিচ্ছে না। কক্সবাজার থেকে যাওয়া আসা করতে একটি গাড়ির পেছনে ১৩-১৪ হাজার টাকা খরচ হয়। সেখানে সদর থানা থেকে একটি গাড়ির জন্য ৪ হাজার টাকা ও ৩০ লিটার তেল দেয়া হয়েছে। বাকি খরচ তাহলে আমরা কোথা থেকে দিবো। মালিক শ্রমিকরা বলছে, এভাবে হলে তো আমরা গাড়ি চালাতে পারবো না।

 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status