ঢাকা, ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ রজব ১৪৪৪ হিঃ

শেষের পাতা

ভোটগ্রহণ কর্মকর্তাদের ভয়ের ঊর্ধ্বে থাকার পরামর্শ ইসি রাশেদার

স্টাফ রিপোর্টার
৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবারmzamin

ভোটগ্রহণ কর্মকর্তাদের ভয়ের ঊর্ধ্বে থাকার পরামর্শ দিয়ে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, সাহস নিয়ে কাজ করেন। ভয় পাওয়ার কারণ দেখি না। আমি সরকারি কর্মচারী। এটা আমার রাষ্ট্রীয় দায়িত্ব। আমাকে ভয় পেলে চলবে না। ভয়ের ঊর্ধ্বে থাকতে হবে। সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাশেদা সুলতানা এসব কথা বলেন।

এর আগে গত ১২ই অক্টোবর গাইবান্ধা-৫ আসনে উপ-নির্বাচনে চরম অনিয়মের অভিযোগে ভোট শেষের দেড় ঘণ্টা আগেই বন্ধ ঘোষণা করে কাজী হাবিবুল আউয়াল কমিশন। পরে ১২৫ জন প্রিজাইডিং কর্মকর্তাসহ ভোটের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব অবেহলার প্রমাণ পাওয়ায় কমিশন তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করে। সেক্ষেত্রে নতুন করে যারা এ ভোটের দায়িত্ব নেবে তাদেরই ভয়ের ঊর্ধ্বে থাকার পরামর্শ দিয়েছেন এই কমিশনার। 

গাইবান্ধা ইলেকশন খুব তাড়াতাড়ি হবে জানিয়ে তিনি বলেন, এ সপ্তাহের শেষের দিকেই তফসিল ঘোষণা করা হবে। জানুয়ারির ১৫ তারিখের আগেই গাইবান্ধা ভোট।

বিজ্ঞাপন
গাইবান্ধা ভোটে দোষী ১২৫ প্রিজাইডিং কর্মকর্তাকে ভোটে দায়িত্ব দেয়ার প্রশ্নই আসে না জানিয়ে তিনি বলেন, যারা দোষী হয়েছে তাদের আনার আর সুযোগ নেই। প্রিজাইডিং অফিসার নিয়োগ আইনে যা বলা আছে। ওই আইন অনুযায়ী যদি পাওয়া যায় ওই উপজেলায় না হয় অন্য আশপাশের উপজেলা থেকে আনতে হবে। আইনের নির্দেশনা অনুযায়ী আনা হবে। আইনের বাইরে কেউ যাবে না।
রিটার্নিং কর্মকর্তা কে হবেন জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে কমিশন মিটিংয়ে সিদ্ধান্ত হবে- কাকে আনা হবে। রিটার্নিং অফিসার দেয়ার মতো আমাদেরও বহু কর্মকর্তা আছেন।

গাইবান্ধায় সুষ্ঠু সুন্দর ভোট হবে আশা প্রকাশ করে এ কমিশনার বলেন, গাইবান্ধার পরে যে কয়টা ভোট করেছি কোথাও কোনো ঝামেলা হয় নাই। আশা করি এবারো হবে না। একটা ভালো নির্বাচন উপহার দিতে পারবো।

গাইবান্ধা-৫ আসনে ১৪৫ ভোটকেন্দ্রেই ভোট হচ্ছে জানিয়ে তিনি বলেন, তবে নতুন প্রার্থী হওয়ার কোনো সুযোগ নাই। আইনে সেভাবে বলা আছে। তিনি বলেন, গাইবান্ধার তদন্ত রিপোর্ট নিয়ে কোনো আলোচনার দরকার নেই। যথারীতি সিসি ক্যামেরা থাকবে আমরা ওটা পর্যবেক্ষণ করবো। যতগুলো নির্বাচন হবে আমাদের অধীনে সেখানে ভোটাররা আসবে সুষ্ঠুভাবে ইচ্ছামতো ভোটাধিকার প্রয়োগ করবেন। এটাই আমাদের চাওয়া। নিরন্তর প্রচেষ্টা থাকবে।

 

শেষের পাতা থেকে আরও পড়ুন

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status