ঢাকা, ২২ মে ২০২২, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শাওয়াল ১৪৪৩ হিঃ

বাংলারজমিন

রাজাপুরের আঞ্চলিক মহাসড়কের অর্ধেক ইজিবাইক-মিশুকের দখলে

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
১৫ মে ২০২২, রবিবার

অদক্ষ চালক ও ইজিবাইক, মিশুকের কারণে বরিশাল-খুলনা-আমুয়া আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠি রাজাপুরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে যানজট ও দুর্ঘটনা লেগেই থাকে। এই সড়ক দিয়ে পিরোজপুর, খুলনা, যশোর, বেনাপোল, মঠবাড়ীয়া, পাথরঘাটা ও আমুয়াগামী ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স, যাত্রীবাহী পরিবহন ও পণ্যবাহী ট্রাকগুলোকে চলাচলের সময় পড়তে হয় তীব্র যানজটে। দূরপাল্লার পরিবহন চলাচলের ব্যস্ততম এই মহাসড়কের প্রায় অর্ধেক জায়গা দখল করে মোড়ে মোড়ে গড়ে উঠেছে ইজিবাইক ও মিশুক স্ট্যান্ড। দৃশ্য দেখলে মনে হবে পুরোটাই যেন অটোরিকশা, ইজিবাইক ও মিশুকের শহর।
উপজেলা সদরের বাঘড়ী, মেডিকেল মোড়, বাইপাস মোড়, নৈকাঠি মোড় ও গালুয়া বাজার এলাকায় মহাসড়কের অংশে একপ্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত যতদূর চোখ যায় শুধু ইজিবাইক, মিশুক ও অটোরিকশাই দেখা যায়। এসব জায়গায় স্ট্যান্ড করে সড়কের অর্ধেক দখল করে আছে শতাধিক ইজিবাইক ও মিশুক। এ ছাড়াও শহরের ভেতরে বাদুরতলা মোড়, ডাকবাংলো মোড় এবং উপজেলার লেবু বুনিয়া ও পুটিয়াখালি বাজারের সড়কজুড়ে রয়েছে    ইজিবাইক ও মিশুকের স্ট্যান্ড। প্রতিনিয়ত ইজিবাইক ও মিশুকের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উপজেলা শহরের মধ্যে এবং শহরের বাইরে মহাসড়ক জুড়ে যানজট লেগেই থাকে। অপরদিকে মিশুক ও ইজিবাইক স্ট্যান্ডগুলো চালাচ্ছে স্থানীয় প্রভাবশালী মহল। নামে-বেনামে রেজিস্ট্রেশন বিহীন সমিতি খুলে গাড়িচালকদের জিম্মি করে তাদের কাছ থেকে সমিতি ভেদে দৈনিক বা সাপ্তাহিক প্রতি গাড়ি থেকে ২০ টাকা হারে মাসে কয়েক লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। রাস্তায় কেউ নতুন গাড়ি নামালে তাদের কাছ থেকে সমিতিতে ভর্তির নামে ২ থেকে ৫ হাজার টাকা আদায়ের অভিযোগও রয়েছে

বিজ্ঞাপন
রাজাপুরে সহস্রাধিক ইজিবাইক, মিশুক ও অটোরিকশা রয়েছে। সড়কে দুর্ঘটনারোধে যানজনমুক্ত ও শৃঙ্খলা ফেরাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন উপজেলাবাসী।
এ বিষয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার (রাজাপুর সার্কেল) মো. মাসুদ রানার কাছে জানাতে চাইলে তিনি বলেন, সড়কের শৃঙ্খলা ফেরাতে জনপ্রতিনিধি, প্রশাসন ও বাজার কমিটির লোকজন সঙ্গে নিয়ে খুব শিগগিরই ব্যবস্থা নেয়া হবে।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com