ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

ভারত

পশ্চিম দিল্লিতে ভবনে আগুন, মৃত্যু বেড়ে ২৭

বিশেষ সংবাদদাতা

(৩ দিন আগে) ১৪ মে ২০২২, শনিবার, ৯:২০ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১:২৪ অপরাহ্ন

পশ্চিম দিল্লির মুন্ডিকায় ভয়াবহ আগুনে মৃতের সংখ্যা ২৭-এ গিয়ে পৌঁছেছে। গত রাত্রে মানবজমিন যখন এই ঘটনার রিপোর্ট করে তখন ২০ জনের মৃত্যু সংবাদ দেয়া হয়েছিল। রাতের মধ্যে আরও সাত জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও ১২ জন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অফিস বেশি রাতে মুন্ডিকায় নিহতদের পরিবার প্রতি দু'লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছে। প্রধানমন্ত্রী ছাড়াও এই ঘটনায় টুইট করে শোক জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। 

ফরেন্সিক বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে চারতলা কমার্শিয়াল বিল্ডিংটির দোতলায় কফে ইম্পেক্স নামে সিসিটিভি, রাউটার মেশিন নির্মাণের একটি কারখানায় প্রথম আগুন লাগে, আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ওই সময় বাড়িটিতে প্রায় ২০০ জন ছিলেন। অনেকে আগুনের লেলিহান শিখা দেখে চারতলা থেকে ঝাঁপ দেন এই প্রক্রিয়াতেও অনেকে আহত হয়েছেন। তবে, ২৭ জনের মৃত্যু হয়েছে দগ্ধ হয়ে। অঙ্গারে পরিণত হওয়া দেহগুলি উদ্ধার করেন দমকল কর্মীরা

বিজ্ঞাপন
৩০টি ফায়ার টেন্ডার কাজ করে ঘটনাস্থলে। এক দমকল অধিকর্তা জানিয়েছেন, বাড়িটির ভিতরে সংকীর্ণ করিডরে প্রচুর পরিমানে দাহ্য বস্তু রাখা ছিল। তাই, আগুন ছড়িয়ে পড়ে দ্রুত। 

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com