ঢাকা, ২৮ মে ২০২২, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৬ শাওয়াল ১৪৪৩ হিঃ

শেষের পাতা

সাংবাদিক শিরীনের মরদেহ বহনকারীদের পেটালো ইসরাইলি পুলিশ

মানবজমিন ডেস্ক
১৪ মে ২০২২, শনিবার

নিহত সাংবাদিক শিরীন আবু আকলেহ’র শেষকৃত্য আয়োজনের সময় ফিলিস্তিনিদের ওপরে হামলা করেছে ইসরাইলি পুলিশ। শোকাহত জনতা যখন শিরীনের মরদেহ নিয়ে যাচ্ছিল তখন তারা ইসরাইলি বাহিনীর হামলার শিকার হন। গত বুধবার ফিলিস্তিনের জেনিন শহরে  সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান শিরীন। এই হত্যাকাণ্ডের জন্য একে অপরকে দোষারোপ করছে ইসরাইল ও ফিলিস্তিন। জনপ্রিয় সাংবাদিক শিরীনের প্রতি শ্রদ্ধা জানাতে জড়ো হয়েছিলেন হাজার হাজার ফিলিস্তিনি। 
শিরীনকে সমাধিস্ত করার আগ পর্যন্ত তার মরদেহ রাখা হয়েছিল পূর্ব জেরুজালেমের সেন্ট জোসেফ হাসপাতালে। সেখানেই গতকাল ফিলিস্তিনিরা জড়ো হয়েছিলেন। তার মরদেহ গ্রিক অর্থোডস্ক চার্চে নিয়ে যাওয়ার কথা ছিল আগে থেকেই। মুসলিম বিক্ষোভকারীরা দাবি জানান, শিরীনের মরদেহ কাঁধে করে নিয়ে যাওয়া হবে। কিন্তু এতে বাধা দেয় ইসরাইলি পুলিশ। পুলিশ হাসপাতালের বাইরে রাস্তা আটকে দেয়।

বিজ্ঞাপন
এ সময় শিরীন আবু আকলেহর মরদেহ হাসপাতাল থেকে কাঁধে করে বের করে আনা হয়। পুলিশ তাদেরকে আটকাতে গেলে সহিংস পরিস্থিতির সৃষ্টি হয়। ইসরাইল ওই মরদেহ গাড়িতে করে নিয়ে যেতে শক্তি প্রয়োগ করে। একপর্যায়ে টিয়ার গ্যাস হামলাও হয় সেখানে। 
আল-জাজিরার সরাসরি সম্প্রচারে দেখা যায়, ইসরাইলি পুলিশ সেখানে থাকা ফিলিস্তিনিদের ওপরে লাঠিচার্জ করছে। এ সময় তারা কফিন ধরে রাখতে লড়াই চালিয়ে যান। একপর্যায়ে মরদেহ আবারো হাসপাতালের মধ্যে ঢুকানো হয়। শেষে আর কোনো উপায় না থাকায় গাড়ির মাধ্যমেই চার্চের উদ্দেশ্যে মরদেহ পাঠানো হয়।

 

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com