ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

বিনোদন

মুখ খুললেন কিয়ারা

বিনোদন ডেস্ক
১৪ মে ২০২২, শনিবার

সবকিছুতে ছেলেদেরই কেন অগ্রাধিকার? মেয়েরা কী বানের জলে ভেসে এসেছে? এমন অভিযোগ ওঠে নানা ক্ষেত্রেই। বলিউডও তার ব্যতিক্রম নয়। ‘পুরুষতন্ত্র’ চালানোর অভিযোগ বার বারই উঠেছে টিনসেলনগরীকে ঘিরে। সেই পথে এবার হাঁটলেন কিয়ারা আদভানিও। কমেডি চরিত্রে পুরুষদের প্রাধান্য পাওয়া নিয়ে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন অভিনেত্রী।
কিয়ারার দাবি, হাতেগোনা ‘কুইন’ কিংবা ‘তনু ওয়েডস মনু’র মতো উদাহরণ বাদ দিলে হিন্দি ছবিতে উল্লেখযোগ্য কমেডি চরিত্র তোলা থাকে পুরুষ অভিনেতাদের জন্যই। ২০১৪ সালে বলিউডে পা রাখার পর থেকে এ পর্যন্ত দু’টি মাত্র কমেডি ছবিতে অভিনয়ের সুযোগ পেয়েছেন কিয়ারা। ‘গুড নিউজ’ এবং মুক্তির অপেক্ষায় থাকা হরর-কমেডি ‘ভুলভুলাইয়া ২’। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে এ নিয়ে কথা বলতে গিয়ে কিয়ারা বলেন, ছবিতে বড়সড় কৌতুকের মুহূর্ত তৈরি করছেন নায়িকা, এমনটা কিন্তু বিরল। কমেডি ছবিতে আমি কাজ করেছি। চরিত্রগুলোও যথেষ্ট ভালো

বিজ্ঞাপন
কিন্তু নায়কের চরিত্রে কমেডি অভিনয়ের তুলনায় তা কিছুই নয়। দুর্ভাগ্যজনকভাবে চিত্রনাট্যগুলোও সেভাবেই লেখা হয়। ২৯ বছরের এ অভিনেত্রী মনে করেন, সময় এসেছে এবার এ নিয়ে মুখ খোলার। তিনি বলেন, ‘মেয়েদের ভালো কমেডি চরিত্র না পাওয়াটা হতাশার। পরিচালকদের সে কথা মুখ ফুটে বলতে হবে যে, আমরা আরও বেশিকিছু চাই। আমি হয়তো সেটাই করবো এর পর থেকে। কমেডি বিষয়টা যে সহজ নয়, মানেন কিয়ারা। তার মতে, কারও কারও কৌতুকের ক্ষমতা ঈশ্বর প্রদত্ত। তবে এমন চরিত্রে অভিনয় করতে হলে সবচেয়ে জরুরি নিখুঁত টাইমিং, সে কথাও মনে করাতে ভোলেননি অভিনেত্রী। ‘গুড নিউজ’-এ অক্ষয় কুমার ও দিলজিৎ দোশাঞ্জের কাছ থেকে এবং ‘ভুল ভুলাইয়া ২’-তে কার্তিক আরিয়ান, রাজপাল যাদবদের কাছ থেকে কমেডি অভিনয়ের খুঁটিনাটি শিখতে পেরেছেন বলেও জানান তিনি।

 

বিনোদন থেকে আরও পড়ুন

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com