ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

বিনোদন

ভারতীয় সিনেমা আমদানির দাবি হল মালিকদের

স্টাফ রিপোর্টার
১৪ মে ২০২২, শনিবার

সিনেমা সংকটের কারণে লোকসানের শঙ্কা দেখিয়ে ভারতীয় সিনেমা আমদানির দাবি তুলেছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নেতারা। আর এ সংকট নিরসনের জন্য তাদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তথ্য ও প্রকাশনা অধিদপ্তরে গত বৃহস্পতিবার তথ্যমন্ত্রীর সঙ্গে সারা দেশের শতাধিক সিনেমা হল মালিকদের মতবিনিময় সভায় এ দাবি উত্থাপন করেন সংগঠনের নেতারা। সভায় প্রদর্শক সমিতির উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস বলেন, হল মালিকরা ঋণ নিতে খুবই আগ্রহী। কিন্তু, ঋণ নিয়ে টাকাটা সুদসহ ফেরত দিতে গেলে ছবি চালিয়েই ফেরত দিতে হবে। এখন দেশে যে ছবিগুলো হচ্ছে, সে ছবি চালিয়ে ঋণের টাকা ফেরত দেয়ার সম্ভাবনা নেই। সে কারণেই হল মালিকরা দোদুল্যমান অবস্থায় আছেন। সে সংকট নিরসনে সীমিত 
সময়ের জন্য ভারতীয় সিনেমা দেশের সিনেমা হলে মুক্তির অনুমতি দেয়ার দাবি তুলেছেন সুদীপ্ত। একই দাবি তুলেছেন সাথী সিনেমা হলের কর্ণধার মিয়া আলাউদ্দিন, অভিসার সিনেমা হলের মালিক সফর আলী ভূঁইয়াসহ আরও অনেকেই দেশের সিনেমার নির্মাণ বাড়ানোর পাশাপাশি ভারতীয় সিনেমা আমদানির দাবি তোলেন। এমন দাবির পরিপ্রেক্ষিতে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সরকারি অনুদানে দেশে বাণিজ্যিক সিনেমার সংখ্যা বাড়ানো হয়েছে; পাশাপাশি সীমিত সময়ের জন্য ভারতীয় সিনেমাও আমদানি করা যেতে পারে।

 

পাঠকের মতামত

দেশীয় সংস্কৃতির বাকি যা ছিল, ওই ভারতীয় ছায়াছবি হলে উঠিয়ে তা-ও বিলীন করে দেবে। একবার ভারতীয় ছায়াছবি হলে উঠলে, তা কি আর নামানো সম্ভব! সেন্সর বোর্ডে কে থাকবে? মন্ত্রীসাহেব কি দূরদর্শিতার পরিচয় দিলেন, বাহ্ !

খলিল
১৩ মে ২০২২, শুক্রবার, ১২:০৪ অপরাহ্ন

বিনোদন থেকে আরও পড়ুন

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com