ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

মত-মতান্তর

মালয়েশিয়ার স্বাস্থ্যসেবার সঙ্গে সত্যিকারের যত্নের অভিজ্ঞতা

মোহাম্মদ দাউদ মোহাম্মদ আরিফ

(১ মাস আগে) ৩ অক্টোবর ২০২২, সোমবার, ৩:৩২ অপরাহ্ন

মালয়েশিয়ার স্বাস্থ্যসেবার ভ্রমণ পরিষদ (MHTC) একটি বার্তা নিয়ে ঢাকা ফিরেছে বাংলাদেশী স্বাস্থ্যসেবা ভ্রমণকারীদের জন্যে - মালয়েশিয়া স্বাস্থ্যসেবা অভিজ্ঞতা আপনার জন্যে অপেক্ষা করছে।

স্বাস্থ্যসেবা ভ্রমণের জন্য এশিয়া প্যাসিফিকের দ্রুত বর্ধনশীল দেশগুলির মধ্যে মালয়েশিয়া অন্যতম, যা শীর্ষস্থানীয় ভ্রমণ গন্তব্যগুলির মধ্যে বিশেষ ভাবে স্থান পেয়েছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার কেন্দ্রস্থলে অবস্থিত, মালয়েশিয়ার পরিচিতি ভ্রমণ গন্তব্য হিসেবে, যা আমাদের দেশের গ্রীষ্মমন্ডলীয় বিস্ময় থেকে পালানোর জন্য আকর্ষণ করে বহু আন্তর্জাতিক ভ্রমণকারীদের। এক দশকের বেশি ধরে, মালয়েশিয়ার  স্বাস্থ্যসেবা শীর্ষে রয়েছে ভ্রমণের জন্য বিশ্বের অন্যান্য গন্তব্যগুলির মধ্যে।
করোনা মহামারীর আগেও এক মিলিয়নের বেশি ভ্রমণকারীদের গ্রহণ করেছিল তারা।

স্বাস্থ্যসেবার জন্যে কেন মালয়েশিয়া বেছে নিবেন? 
মালয়েশিয়া অত্যাধুনিক প্রযুক্তি ও অবকাঠামোয় সাজানো বিশ্বমানের মানের স্বাস্থ্যসেবা প্রদান করে, যা সরবরাহ করা হয় দক্ষ চিকিৎসা পেশাজীবীদের দ্বারা। ভালভাবে পর্যবেক্ষণ করা ও দৃঢ়ভাবে নিয়ন্ত্রণ করা হয় স্বাস্থ্য মন্ত্রনালয়ের মাধ্যমে। মালয়েশিয়ার ব্যক্তিগত স্বাস্থ্যসেবা সুবিধাগুলি অর্জন করেছে, জয়েন্ট কমিশন ইন্টারন্যাশনাল (JCI), মালয়েশিয়ান সোসাইটি ফর কোয়ালিটি ইন হেলথ (MSQH) এবং অস্ট্রেলিয়ান কাউন্সিল অন হেলথকেয়ার স্ট্যান্ডার্ডস (ACHS) এর মতো স্বীকৃতি। যত্ন নিরাপত্তার উচ্চ মান নির্ভর করে।

আমাদের প্রতিযোগিতামূলক সামর্থ্য যুক্তিসঙ্গত চিকিৎসা খরচের মাধ্যমে বজায় রাখা হয়, স্বাস্থ্য মন্ত্রনালয় সর্বোচ্চ সীমারেখার মাধ্যমে পর্যবেক্ষণ করা হয়। আমরা একজন বিশেষজ্ঞের সাথে দেখা করার জন্য অল্প অপেক্ষার সময় সহ প্রবেশযোগ্যতা অফার করি।

মালয়েশিয়া ৩ টি কারনে বেশি পরিচিত। আর তা হচ্ছে কার্ডিওলজি, ক্যান্সারের যত্ন এবং মূল্যবান চিকিৎসা, যেখানে নেফ্রোলজি, অর্থোপেডিকসের পাশাপাশি প্রতিরোধমূলক এবং পুনর্বাসনমূলক যত্ন সহ বিস্তৃত স্বাস্থ্যসেবা সরবরাহ করে।

আপনার হার্টের জন্য মালয়েশিয়া স্বাস্থ্যসেবা
ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট ও কার্ডিয়াক ভাস্কুলার সেন্ট্রাল কুয়ালালামপুর এর মতো ৩০-টিরও বেশি উন্নত কার্ডিওলজি কেন্দ্র রয়েছে আমাদের কাছে, যা ইতিমধ্যেই বিশ্বস্ত, নির্ভরযোগ্য ও সাশ্রয়ী মূল্যের চিকিৎসার কারনে রোগীদের মালয়েশিয়ায় আকৃষ্ট করে৷

গত এক দশকে, মালয়েশিয়া অর্জন করেছে কার্ডিওলজি যত্নে বিশ্বব্যাপী স্বীকৃতি, বিশেষ করে আমরা যে সাফল্য অর্জন করেছি তার মাধ্যমে। ২০২০ সালের জুলাই মাসে, মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে প্রথম হাসপাতাল হিসেবে বিখ্যাত ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট সফলভাবে একজন রোগীর মধ্যে একটি গরপৎধ অঠ পেসমেকার বা হৃদস্পন্দন ঠিক রাখার যন্ত্র স্থাপন করে।

ক্যান্সার নির্মুলের শ্রেষ্ঠ সেন্টার
দ্য ইকোনমিস্ট ইন্টেলিজেন্স ইউনিটের সাম্প্রতিক এক গবেষণায় জানা যায়, যেসব দেশগুলো ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ে প্রস্তুত সেই তালিকায় এশিয়া প্যাসিফিক অঞ্চলে মালয়েশিয়ার অবস্থান ৩য়তে।
আমাদের ক্যান্সার বিশেষজ্ঞ এবং গবেষকরা তাদের দক্ষতার জন্য সারা বিশ্বে সুনাম কুড়িয়েছেন, মালয়েশিয়া অর্জন করেছে 'ক্যান্সার নির্মুলের শ্রেষ্ঠ সেন্টার' এর স্বীকৃতি।

বিভিন্ন ধরণের ক্যান্সারের চিকিৎসা করার ক্ষমতা, যেমন -স্তন, ফুসফুস, প্রোস্টেট, লিউকেমিয়া এবং লিমফোমা ক্যান্সার সহ , মালয়েশিয়ার চিকিৎসা প্রতিষ্ঠানগুলি আরও সঠিক নির্ণয় ও সুনির্দিষ্ট চিকিৎসার জন্য নিজেদেরকে সজ্জিত করেছে অত্যাধুনিক প্রযুক্তিতে। এর মধ্যে রয়েছে নেক্সট জেনারেশন সিকোয়েন্সিং মেশিনের মতো প্রযুক্তি, একটি নতুন প্রযুক্তিগত মাধ্যম যা রোগ নির্ণয় করা থেকে শুরু করে ফুসফুস ক্যান্সারের লক্ষ্যযুক্ত চিকিৎসা শুরু করার সময়কে সংক্ষিপ্ত করে।

২০২১ সালে, ক্যানসার রিসার্চ মালয়েশিয়া ঘোষণা করেছিল যে এটি এশিয়ার স্তন ক্যান্সারের বৃহত্তম জেনেটিক ও জিনোমিক ডাটাবেস প্রতিষ্ঠা করেছে কেমব্রিজ ইউনিভার্সিটি ও সুবাং জয়া মেডিকেল সেন্টার এর সাহায্যে , যা এশিয়া জুড়ে স্তন ক্যান্সারের রোগীদের জন্য নির্ভুল ওষুধ বাড়ানোর উপায় তৈরি করেছে।

দম্পতিদের পরিবার গড়ার স্বপ্নে আশা জোগানো 
উদ্ভাবনশীলতা কেন্দ্র হিসেবে বেশ পরিচিতি রয়েছে মালয়েশিয়ার।

বিজ্ঞাপন
এখানে সাফল্যের হার বিশ্বব্যাপী গড় হারের চেয়ে বেশি, ৮২.৯% পর্যন্ত।

আমাদের উদ্ভাবনশীল কেন্দ্রগুলোতে অফার দেয়া হয় স্ক্রীনিংয়ের জন্য অনকোফার্টিলিটি ও এআই প্রযুক্তি সহ উন্নত চিকিৎসার। যাতে উচ্চাকাঙ্ক্ষী পিতামাতাকে সফল গর্ভধারণের জন্য একটি বিশেষ সুযোগ দেয়া যায়। পরিসংখ্যান থেকে জানা যায়, রিপ্রোডাক্টিভ টেকনোলজি অ্যাক্রিডিটেশন সার্টিফিকেশন এর মাধ্যমে স্বীকৃত ৩০টি উদ্ভাবনশীল কেন্দ্রের মধ্যে আটটি (অস্ট্রেলিয়ায় বাদে যেগুলো রয়েছে) মালয়েশিয়ায় অবস্থিত।

মুসলিম-বান্ধব হালাল চক্র

বৈশ্বিক হালাল চক্রের কারণে, মালয়েশিয়ার ব্যক্তিগত স্বাস্থ্যসেবা সুবিধাগুলি পোরসিন বিনামূল্যে ওষুধ ও চিকিৎসার অফার করে এবং আমরা রোগীদের তাদের স্বাচ্ছন্দ্য অনুযায়ী যত্ন প্রদান করতে উভয় লিঙ্গের ডাক্তার ও নার্স দিয়ে সজ্জিত রাখি। এছাড়াও আমরা এমন একটি দেশ যেখানে বেশিরভাগ শপিং মল, হোটেল ও পাবলিক সুবিধাগুলিতে সহজেই হালাল খাদ্য ও প্রার্থনার সুবিধা রয়েছে।

মালয়েশিয়া স্বাস্থ্যসেবার অভিজ্ঞতা নিন

মালয়েশিয়া স্বাস্থ্যসেবা শুরু থেকে শেষ পর্যন্ত নিজেকে গর্বিত করে একটি নিরবিচ্ছিন্ন স্বাস্থ্যসেবা যাত্রা অফার করার জন্য, আপনার প্রতিটি ধাপেই আপনার সঙ্গে থাকে। মালয়েশিয়া আগমনের পরে যদি আপনার সাহায্যের প্রয়োজন হয়, আমরা আপনাকে সরাসরি অ্যারোব্রিজে অভ্যর্থনা জানাতে সেখানে থাকব।

আমাদের মালয়েশিয়া স্বাস্থ্যসেবায় নিয়োজিত থাকা কর্মীরা ইমিগ্রেশনের ক্লিয়ারেন্স থেকে শুরু করে একদম শেষ পর্যন্ত আপনাকে সাহায্য করবে এবং আপনার পরবর্তী স্টপে যাওয়ার সময় না হওয়া পর্যন্ত আপনার সেবা করবে।

কিভাবে আমাদের কাছে পৌছাবেন?

MHTC হল মালয়েশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে একটি সংস্থা, যার কাছে জাতিকে একটি আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা গন্তব্য হিসাবে প্রচার করার দায়িত্ব দেওয়া হয়েছে। আমরা কাজ করি স্বাস্থ্য পরিচর্যা ভ্রমণ সংক্রান্ত সমস্ত বিষয়গুলির জন্য একটি ওয়ান-স্টপ সেন্টার হিসেবে, যা ব্যবসার উন্নয়ন ও সুবিধা থেকে শুরু করে নিয়ন্ত্রণ ও অনুসন্ধান পরিচালনা করা পর্যন্ত রয়েছে।

মালয়েশিয়া স্বাস্থ্যসেবা আমাদের বাংলাদেশী স্বাস্থ্যসেবা ভ্রমণকারীদের কী অফার করে তা দেখানোর জন্য  MHTC জিডি অ্যাসিস্টের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে। এটি বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ অংশীদার। আমাদের কাছে পৌছানোর জন্য ww w.malaysiahealthcare.org  অথবা জিডি এসসিস্ট অফিসে যোগাযোগ করতে www.gdassist.com

 

মোহাম্মদ দাউদ মোহাম্মদ আরিফ
সিইও, মালয়েশিয়া হেলথ কেয়ার ট্রাভেল
কাউন্সিল (এম,এইচ,টিসি)

মত-মতান্তর থেকে আরও পড়ুন

মত-মতান্তর থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status