ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

আওয়ামী লীগ-বৃটিশ হাইকমিশন বৈঠক: ন্যায়সঙ্গত বিক্ষোভকারীদের বিরুদ্ধে সহিংসতা বন্ধের আহ্বান

তারিক চয়ন

(২ মাস আগে) ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১১:৫৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:১৬ পূর্বাহ্ন

mzamin

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সঙ্গে ঢাকাস্থ বৃটিশ হাইকমিশনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বৃটিশ হাইকমিশনের পক্ষে পলিটিক্যাল কাউন্সিলর টম বার্জ উপস্থিত ছিলেন। 

কূটনৈতিক সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এছাড়াও, সামাজিক যোগাযোগমাধ্যমে বৃটিশ হাইকমিশনের  পলিটিক্যাল কাউন্সিলর টম বার্জ নিজেও এ তথ্য নিশ্চিত করেছেন। বৈঠক ফলপ্রসূ হয়েছে এমন ইঙ্গিত করে তিনি সন্তোষ প্রকাশ করে (বুধবার) লিখেছেনঃ

"আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সঙ্গে কার্যকরী এক বৈঠক হলো যেখানে আমরা রাজনৈতিক প্রতিবাদের সময় সংযমের প্রয়োজনীয়তা সহ বাংলাদেশের গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি। যুক্তরাজ্য এবং অংশীদাররা ন্যায়সঙ্গত  বিক্ষোভকারীদের বিরুদ্ধে সহিংসতা বন্ধ করার আহ্বান জানিয়েছে।"

উল্লেখ্য, কিছুদিন আগেই (০৭ সেপ্টেম্বর) বিএনপি নেতৃবৃন্দ এবং ঢাকাস্থ বৃটিশ হাইকমিশনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের মধ্যে বৈঠক হয়েছিল যেখানে বৃটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এবং টম বার্জ উপস্থিত ছিলেন। ওই বৈঠকে সাম্প্রতিক সহিংসতায় বিএনপি নেতাকর্মীদের মৃত্যুতে বৃটিশ হাইকমিশন উদ্বেগ প্রকাশ করেছিল।

পাঠকের মতামত

বিএনপির লোকজন স্যাংশন চায়। স্যাংশন তো ২০০১-২০০৬ সরকারে যারা ছিল তাদের সবাই এর উপর আগে দিতে হয়।

Shafiqul Islam
১ অক্টোবর ২০২২, শনিবার, ১১:১১ অপরাহ্ন

বৃটিশ আমেরিকা কিছুই করতে পারবেনা আমরা অনেক শক্তিশালী।

মিলন আজাদ
১ অক্টোবর ২০২২, শনিবার, ১২:৫৮ অপরাহ্ন

এবার বিচার মানলে তাল গাছ হাত ছাড়া হতে পারে!

মোহাম্মদ হারুন আল রশ
১ অক্টোবর ২০২২, শনিবার, ১২:৪৬ অপরাহ্ন

ক্ষমতা কুক্ষিগত করতে নরম সুরে কথা বলে আর উস্কানী দিয়ে মানুষকে বোকা বানানোর মিশন নিয়ে কাজ করে।লোহা ঘষলে চকচকে হয় রেখে দিলেই ঝাঙ্ক ধরে মরিচায় আবৃত হয়ে পড়ে কিংবা কয়লা ধুইলেও ময়লা যায়না। আওয়ামীলীগও তৎসম।

Unknown
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৯:০৯ অপরাহ্ন

রাজনৈতিক সহিংসতা শুধু নয় নৃশংসতা সন্ত্রাস খুন গুমের মহানায়ক আওয়ামীলীগ।এসব প্রতিরোধো আওয়ামীলীগকে অনুরোধ উপরোধ প্রতিবাদ উপদেশ আহ্বান পরামর্শ দিয়ে কোন ফায়দা হবেনা। নির্বাচন এলে এরা নিরপেক্ষতার ভেক ধরে নির্বাচন চলে গেলেই হিংস্ত্র নরপিশাচে পরিণত হয়। ক্ষমতা কুক্ষিগত করতে নরম সুরে কথা বলে আর উস্কানী দিয়ে মানুষকে বোকা বানানোর মিশন নিয়ে কাজ করে।লোহা ঘষলে চকচকে হয় রেখে দিলেই ঝাঙ্ক ধরে মরিচায় আবৃত হয়ে পড়ে কিংবা কয়লা ধুইলেও ময়লা যায়না। আওয়ামীলীগও তৎসম।

আলমগীর
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১:৫২ পূর্বাহ্ন

Well come UK High commissioner for such dialogue to ease political tension between AL and BNP . That may help for a political dialogue and pave the way for a participatory election which must be Free , Fair and peaceful atmosphere for upcoming general Election.

AKM Nurul Islam
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১১:৪৮ অপরাহ্ন

Instead of talking to BAL, the USA, the UK, Canada, EU, Australia, etc., must impose sanctions against BAL and its members. Period!

Nam Nai
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৯:০০ অপরাহ্ন

ধন্যবাদ বৃটিশ হাই কমিশনকে,এমেরিকার সেংসনে গত কয়েক মাসে অনেক মনুষ ক্রস ফায়ারের নামে হত্যা থেকে রক্ষা পেয়েছে।এমন শক্ত অবস্থানে থাকলে বাংলাদেশের নির্যাতীত মানুষ হয়ত এই সৈর সাষকের হাত থেকে রক্ষা পাবে।

ফরিদ আহম্মেদ
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১১:১০ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status