ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

একদিনে ডেঙ্গুতে রেকর্ড ৫২৪ রোগী হাসপাতালে ভর্তি, আরও একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৫:১৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৯ পূর্বাহ্ন

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রেকর্ড ৫২৪  রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছরে এটাই সর্বোচ্চ। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮২০ জনে। চলতি মাসে ডেঙ্গু রোগী ও মৃত্যু আগস্ট মাসের চেয়ে প্রায় তিনগুণ বেড়েছে। এ মাসে ৯ হাজার ১৬৫ জন আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন। আগস্টে ছিল ৩ হাজার ৫২১ জন। ২৪ ঘণ্টায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে ৫৫ জনের মৃত্যু হয়েছে। চলতি মাসেই মারা গেছেন ৩৪ জন। যা আগস্ট মাসে ছিল ১১ জন।

বিজ্ঞাপন
এবছর ১৫ হাজার ৩৪৬ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। তার মধ্যে ১১ হাজার ৭৬৪ জন রাজধানী ঢাকায় এবং ৩ হাজার ৫৮২ জন রোগী ঢাকার বাইরে। অর্থাৎ ৭৭ ভাগ রোগী রাজধানী ঢাকায় এবং বাকি ২৩ ভাগ ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৫২৪ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৭৩ জন এবং ঢাকার বাইরে ১৫১ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৫২৪ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮২০ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৩৮৮ জন এবং ঢাকার বাইরে ৪৩২ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ২৮শে সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ১৫ হাজার ৩৪৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ১৩ হাজার ৪৭১ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৫৫ জনের মৃত্যু হয়েছে।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status