ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

শেষের পাতা

বিএনপি এখন উভয় সংকটে

স্টাফ রিপোর্টার
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবারmzamin

বিএনপি রঙিন খোয়াব দেখছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, রঙিন খোয়াব দেখে কোনো লাভ নেই। গতকাল বিকালে কদমতলী থানা ও এর অন্তর্গত ৫২,৫৩,৫৮,৫৯,৬০ ও ৬১ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবু আহমেদ মান্নাফী। ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন উভয় সংকটে আছে। তাদের অবস্থা এখন জলে কুমির আর ডাঙায় বাঘ। বিএনপি আন্দোলনে ব্যর্থ এখন নির্বাচনেও যেতে ভয় পাচ্ছে উল্লেখ করেন তিনি। তাদের নেতা কে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ২২ দলীয় জগাখিঁচুড়ির ঐক্যের গতবারের মতো এবারো একই পরিণতি হবে। তিনি বলেন, যারা দেশে হ্যাঁ-না ভোট করে প্রহসনের নির্বাচন করেছিলেন, আজিজ মার্কা নির্বাচন কমিশন এবং ১৫ই ফেব্রুয়ারির ভোটারবিহীন নির্বাচন করেছিলেন তাদের শেখ হাসিনার উপর আস্থা রাখার কোনো দরকার নেই। দলের নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, দল করলে দলের নিয়ম শৃঙ্খলা মেনে  চলতে হবে, নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে বিএনপি যতই লাফালাফি করুক তাতে কোনো লাভ হবে না।

বিজ্ঞাপন
তিনি বলেন, নেতাকর্মীদের মাঝে হিংসা বিদ্বেষ দূর করে আওয়ামী লীগকে সুসংগঠিত করার মাধ্যমে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তাছাড়া জনগণের পাশে থেকে তাদের প্রত্যাশা পূরণের রাজনীতি করলেই শেখ হাসিনাসহ আওয়ামী লীগের রাজনীতি সার্থক হবে। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, ক্লিন ইমেজের নেতাদের মাধ্যমে ওয়ার্ড-থানা আওয়ামী লীগের কমিটি গঠন করতে হবে। কোনো ধরনের বিতর্কিত, দুর্নীতিবাজ, চাঁদাবাজ ও ভূমিদস্যুদের স্থান দেয়া যাবে না। মনে রাখবেন, একজন দুর্নীতিবাজকে কমিটিতে রাখবেন, সে ২০ জন দুর্নীতিবাজকে স্থান দিবে। একজন চাঁদাবাজ বিশ জন চাঁদাবাজকে স্থান দিবে। দলের দুঃসময়ে যেসব ছাত্রনেতারা আন্দোলন-সংগ্রামে ভূমিকা রেখেছেন এবং এলাকায় সবার কাছে গ্রহণযোগ্যতা আছে, এমন ব্যক্তিদের আগামীতে কমিটিতে আনা হবে। আমন্ত্রিত অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও সাবেক সংসদ সদস্য এডভোকেট সানজিদা খানম বলেন, ২০১৪ সালের পর থেকে রাজধানীর কদমতলী-শ্যামপুর থানা আওয়ামী লীগের নেতাকর্মীরা গুমরে গুমরে কাঁদছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে। কিন্তু কদমতলী-শ্যামপুর নির্বাচনী আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য নেই। যার কারণে আওয়ামী লীগের নেতাকর্মীরা অসহায় অবস্থায় আছে। তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনে ঢাকা-৪ আসনে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে কাজ করেছিল বলে নৌকা মার্কা বিপুল ভোটে জয়লাভ করেছিল। কিন্তু ২০১৪ সালের পর থেকে দলের নেতাকর্মীরা গুমরে গুমরে কাঁদছে। সন্ত্রাসীদের জেল থেকে বের করে স্থানীয় সংসদ সদস্য কাজে লাগাচ্ছেন এমন অভিযোগও করেন সানজিদা খানম। তিনি বলেন, যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন, পরীক্ষিত তাদের যেন সঠিক মূল্যায়ন করা হয়। সন্ত্রাসী, চাঁদাবাজ, দালালরা যাতে ওয়ার্ড ও থানায় পদ না পায় সেদিকে খেয়াল রাখতে হবে। কদমতলী থানা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নাছিম মিয়ার সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির এবং ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সম্মেলনে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি সাজেদা বেগম ও  হেদায়েতুল ইসলাম স্বপন, প্রচার সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগর ও কদমতলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ৫৯নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক প্রমুখ।

 

পাঠকের মতামত

Oil your own machine.

Iqbal Mirza
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১:০২ পূর্বাহ্ন

দেশের মন্ত্রীদের কি কোনো কাজ নাই। তাদের কাজ কি একটাই শুধু বিএনপির সমালোচনা করা। এগুলা আর ভালো লাগে না। আমার মনে হয় দ্রব্যমূল্য বৃদ্ধি শুধু আমাদের মত সাধারন জনগনকে নাকাল করেছে কিন্তুু আওয়ামীলীগারদের জন্য কোন ব্যাপার না। মানুষে মানুষে এত বিভাজন আগে তো এত ছিল না। কিছু মানুষের গুয়ার্তুমির কারণে আজকে দেশের এই পরিস্থিতি। আল্লাহ আমাদের সহায় হোন (আমিন)।

shahidul islam
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১২:৩৫ পূর্বাহ্ন

ওবায়দুল কাদের সাহেব আর কত মিথ্যা বলবেন। জনগণ কিন্তু পিটার খায় না, জনগণ জানে কারা মিথ্যা বলে। সময় থাকতে তওবা করেন। আল্লাহকে ভয় করেন।

Helal
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১২:০১ পূর্বাহ্ন

কথা শুনে আমার নাতিছেরাটা হাঁসতে হাঁসতে মাটিতে গরাগরি করে!!!

Moshiur
২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১১:৫৭ অপরাহ্ন

শুধু মিথ্যার বুলি এখন চারিদিকে

Md.Shahed Sultan
২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১১:০৪ অপরাহ্ন

যুগের অধিক সময় পার করছে সংকটের মাঝে। এখন উভয়' বা মহা সংকট' এর ভয় দেখিয়ে কি লাভ।

মোহাম্মদ হারুন আল রশ
২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১১:০০ অপরাহ্ন

অপবাদের মেশিন। নিজেদের অক্ষমতা ঢাকার জন্য অপরকে নিয়ে আজগুবি সমালোচনা। রাবিশ।

রুহুল আমিন
২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ৫:০৫ অপরাহ্ন

Sir, Are you in tri problems?.....

No name
২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ২:০৮ অপরাহ্ন

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status