ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

সময়মতো বকেয়া বিল না দিলে সংযোগ বিচ্ছিন্ন: বিদ্যুৎপ্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৮:২৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:৩৪ অপরাহ্ন

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আমরা লক্ষ্য করছি যে, অনেক সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি পৌরসভা, সিটি করপোরেশনসহ অনেকেই দীর্ঘদিনের বিদ্যুৎ বিল বকেয়া রাখছেন। যা কোনোভাবেই গ্রহণযোগ্য না। সময়মতো বকেয়া বিল পরিশোধ না করলে আইন অনুযায়ী তাদের সংযোগ বিচ্ছিন্ন করা হবে।
বৃহস্পতিবার প্রতিমন্ত্রী নিজের ফেসবুক পেজে এ তথ্য জানান।

তিনি বলেন, সাধারণ গ্রাহকরা নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করলেও অনেক পৌরসভা, সিটি করপোরেশনসহ বড় বড় প্রতিষ্ঠান নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করছে না। এসব প্রতিষ্ঠানের অনেক পরিমাণ বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে বিদ্যুৎ বিভাগের ওপর বাড়তি চাপ তৈরি হচ্ছে। সম্মানিত গ্রাহক ও প্রতিষ্ঠানগুলোকে আমরা অনুরোধ করবো  আপনারা নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করুন। প্রয়োজনে নিয়ম অনুযায়ী বিলের কিস্তির সুবিধা নিতে পারেন।

এর আগে গত মঙ্গলবার সরকারি-বেসরকারি দপ্তরের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
ওই বৈঠকে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় উষ্মা প্রকাশ করে কমিটি। কেন এসব দপ্তর দিনের পর দিন বিদ্যুৎ বিল পরিশোধ করছে না, তাদের এনার্জি অডিট করে সেই তথ্য বৈঠকে উপস্থাপন করার কথাও বলেছে কমিটি।

সম্প্রতি বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সংসদে দেয়া তথ্যমতে, সরকারি, আধা-সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থায় বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে প্রায় সাড়ে ৮ হাজার কোটি টাকা।
 

বিজ্ঞাপন

পাঠকের মতামত

এই নীতি বলবত্ করার আগে বিদ্যুত বিভাগের কর্মকর্তা কর্মচারীদের স্বভাব ঠিক করুন । এরা মিটার বহির্ভূত বিল দিয়ে জনগণ কে বিপদে ফেলে ঘুষ আদায় করে । কত টাকার বিল সময় মত না দিলে সংযোগ বিচ্ছিন্ন করা হবে তার উর্ধ সীমা নির্ধারণ করুন। গরীব জনগণ সময় মত বিল দেয় কিন্ত তারাই হয়রানির শিকার হন বেশি । ধনী লোক লাখ লাখ টাকার বিল পরিশোধ করে না কিন্ত হয়রানির শিকার ও হয় না । আপনার এই আদেশে গরীব জনগণের সংযোগ বিচ্ছিন্ন হবে বেশি । তাই বকেয়া বিদঃশ একটি উর্ধ সীমা বাঞ্ছনীয় ।

Kazi
২২ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ১০:০৮ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status