ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

মত-মতান্তর

স্ত্রীর প্রেমে মন্ত্রী যখন অন্ধ

শামীমুল হক

(১ সপ্তাহ আগে) ৮ মে ২০২২, রবিবার, ১২:২৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৫০ অপরাহ্ন

মন্ত্রীর দাপট সারাদেশে। আর মন্ত্রীর স্ত্রীর দাপট ঘরে। মন্ত্রীর উপর। স্ত্রী বললেন, তাই এ কাজ করতেই হবে। দুদিন ধরে আলোচনা তাই রেলমন্ত্রীকে ঘিরে। স্ত্রীর ভাগনে রেলে চড়বেন। এতে আবার টিকিট কিসের? পুরো রেলই তো মন্ত্রীর। বোকা টিটিই শফিকুল এটা বুঝলেন না। কত বড় সাহস? জরিমানা তো করেছেনই আবার এসি কোচ থেকে বের করে দিয়েছেন। আর যায় কোথায়? মন্ত্রীর স্ত্রীর ভাগ্নে প্রান্ত গভীর রাতে মাকে ফোন করে এই অপমানের কথা জানান।

ভাগ্য কাকে বলে, পাশেই ঘুমিয়ে মন্ত্রীর স্ত্রী

বিজ্ঞাপন
তাকে ডেকে ফোন ধরিয়ে দিলেন। সব শুনে তিনি ক্ষিপ্ত। ভীষণ ক্ষীপ্ত। মন্ত্রীকে জানালেন। শুক্রবার সারারাত রেল বিভাগে অস্থিরতা। সকালে টিটিই বরখাস্ত। প্রশান্তি নিয়ে বিছানায় হেলান দিলেন মন্ত্রীর স্ত্রী। শান্তি পেলেন মন্ত্রীও। কিন্তু এখানেই শেষ নয়। মাত্র শুরু। মন্ত্রীকে ধরলেন সাংবাদিকরা। তিনি বললেন, যাত্রীদের আমি চিনি না। আমার আত্মীয়ও নয়। 

কথা হলো টিটিই শফিকুলের বিরুদ্ধে অসম্পূর্ণ একটি অভিযোগ দেন তিন যাত্রীর একজন প্রান্ত। প্রান্ত’র মা হলেন মন্ত্রীর স্ত্রীর ফুফাত বোন। তিনি নিজেই এ তথ্য জানিয়ে মিডিয়াকে বলেছেন, মন্ত্রীর স্ত্রীর নির্দেশেই টিটিই’কে বরখাস্ত করা হয়েছে। শুধু তাই নয়, মন্ত্রী নিজেও ফোন করে তাকে বলেছেন, আপা আমি যে বলেছি ওরা আমার কেউ নয় এতে মাইন্ড করবেন না। আমাকে এটা লিখতে হয়েছে। এতেই প্রমাণিত মন্ত্রী বিরাগের বশবতী হয়ে এ কাজ করেছেন। আর এর সঙ্গে সঙ্গে তিনি শপথ ভঙ্গ করেছেন। তিনি মন্ত্রী পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।

এ মুহূর্তে দুই মাতালের কাহিনীটি খুব মনে পড়ছে। এক রাতে দুই মাতাল রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। কিছুদূর যাওয়ার পর দেখলেন একটি পাঁচতলা ভবন। এক মাতাল আরেক মাতালকে বললেন, দেখ কত বড় বিল্ডিং। আমাগো মহল্লায় তো এতো বড় বিল্ডিং নেই। ল্ এইটা লইয়া যাই। ওই মাতালও রাজি হলেন। কি করা? ধাক্কাতে হবে। শুরু হলো ধাক্কানো। ধাক্কাতে ধাক্কাতে এক সময় তারা থামলো। 

 

ভাগ্য কাকে বলে, পাশেই ঘুমিয়ে মন্ত্রীর স্ত্রী। তাকে ডেকে ফোন ধরিয়ে দিলেন। সব শুনে তিনি ক্ষিপ্ত। ভীষণ ক্ষীপ্ত। মন্ত্রীকে জানালেন। শুক্রবার সারারাত রেল বিভাগে অস্থিরতা। সকালে টিটিই বরখাস্ত। প্রশান্তি নিয়ে বিছানায় হেলান দিলেন মন্ত্রীর স্ত্রী। শান্তি পেলেন মন্ত্রীও। কিন্তু এখানেই শেষ নয়। মাত্র শুরু। মন্ত্রীকে ধরলেন সাংবাদিকরা। তিনি বললেন, যাত্রীদের আমি চিনি না। আমার আত্মীয়ও নয়। 

 

একজন আরেকজনকে জিজ্ঞেস করছে কতটুকু এগিয়েছি আমরা? অন্যজন আকাশের দিকে তাকিয়ে বললো অনেক দূর। কিভাবে বুঝলি? দেখ আমরা যখন ধাক্কানো শুরু করি তখন চাঁদটা ছিল এখানে আর এখন দেখ ওখানে। অনেক দূর। চল কথা না বাড়িয়ে ধাক্কানো শুরু করি। শুরু হলো ধাক্কা। অনেকক্ষণ পর দুজনে হয়রান হয়ে পড়ল। শরীর দিয়ে ঘাম ঝরছে। এবার দুজন কাপড় খুলে পেছনে রেখে ধাক্কাতে থাকল। ওরা ধাক্কাতে মগ্ন। এ সময় ওই রাস্তা দিয়ে যাচ্ছিল এক চোর। সে তাদের কাপড় নিয়ে পালাল। অনেকক্ষণ পর দুই মাতাল ফের থামল। একজন বলল, দেখতো কতটুকু এগিয়েছি? অন্যজন বলল, অনেক দূর। কিভাবে বুঝলি? আরে আমরা যে কাপড় রেখেছিলাম দেখ সেটা নেই। তার মানে কাপড়গুলো অনেক পেছনে পড়েছে। আর আমরা এগিয়েছি। চল দেরি না করে ধাক্কা দেই। এবার ধাক্কাতে ধাক্কাতে সকাল হয়ে গেছে। তারা দেখলো বিল্ডিং যেখানে ছিল সেখানেই আছে।

মাঝখানে সারারাত কষ্ট করেছে। আর তাদের কাপড় হারিয়েছে। রেলমন্ত্রীর এ ঘটনা মনে করিয়ে দেয় স্বাধীনতার ৫০ বছরেও আমরা মন মানসিকতায় একটুও এগুইনি। দুই মাতালের মতোই রয়ে গেলাম। না  হয়, যেখানে টিটিই শফিকুলকে বাহবা দেয়ার কথা সেখানে শাস্তি দেয়া হলো। হায় সেলুকাস। সম্রাট শাহজাহান স্ত্রীর প্রেমে তাজমহল বানিয়েছেন। বাংলাদেশের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনও স্ত্রীর প্রেমে দেশে সাড়া জাগানো কাজ করেছেন। এটাও তো একটা তুলনা। কি বলেন?

আসলে এত বেশি প্রেমে মজেছেন যে অন্ধ হয়ে গেছেন মন্ত্রী। যার কারণে সমাজ উপকারের বদলে পায় অপকার। এই অতি প্রেমের পরিণতি হয় ভয়াবহ। এর রেশ গিয়ে পড়ে সমাজ, সংসার, রাষ্ট্র সব কিছুতেই।

পাঠকের মতামত

অবাক হচ্ছি মহিলার কাছে বড় বড় কর্তাদের মোবাইল নং গেলো কিভাবে? এটা খতিয়ে দেখে ব্যবস্থা নিতে হবে। নচেৎ এরকম ঘটনা ঘটতেই থাকবে।

srkhan
১৩ মে ২০২২, শুক্রবার, ৮:৪৮ অপরাহ্ন

নচিকেতার গানটি মনে পড়ে, কয়লামন্ত্রী শিক্ষামন্ত্রী হলে কি যেন হয়?শিক্ষা কয়লার মতো কালো হয়।আমাদের মন্ত্রী সাহেবরা কোন যোগ্যতার বলে মন্ত্রী হন এটাই প্রশ্নের বিষয়, জবাব অন্যসব পাঠক নিশ্চয় দিবেন।আমার মনে হয় আমাদের দেশের কতিপয় পেশীশক্তিওয়ালা মানুষের জন্য আমাদের সিস্টেমের পরিবর্তন হচ্ছেনা। আজ অপসিষ্টেম এর এই সুযোগ টিটিই নিচ্ছে, নিচ্ছে মন্ত্রীর আত্মীয়। রেলের সকল টিটিই যেমন দূর্নীতিবাজ, তেমনি আমাদের মন্ত্রী সাহেবরাও কম নন।রেলের কোনও কর্মকর্তা কর্মচারী ১০০% সৎ নন।রেলমন্ত্রী থেকে রেল সুইপার।কেউ নন।শুধু অপসিষ্টেমের সুযোগে।তাই কাউকে বরখাস্ত কিংবা কেউ পদত্যাগ করলেই বিষফোড়া সারবেনা।বিষফোরার জন্য দরকার অপারেশন।

Unnamed
৯ মে ২০২২, সোমবার, ৪:৫০ পূর্বাহ্ন

ট্রেনে চাই সিসি ক্যামেরা- সব টিটিই কিন্তু শফিকুল নন

S M Shariful Islam
৯ মে ২০২২, সোমবার, ২:৫৫ পূর্বাহ্ন

বহিষ্কার করতে হবে

robiul
৮ মে ২০২২, রবিবার, ১১:৩৫ অপরাহ্ন

নুরল ইসলাম সুজন রেলমন্ত্রী বলে কথা। যা ইচ্ছা তাই করতে পারবেন এটাই আইন। ভাল কাজ করলে বহিস্কার। একটু বহিস্কার করে স্ত্রীর অফুরান্ত ভালভাসা পেল মন্ত্রী। কিন্তু বেরসিক পাবলিকের এ বিষয়টি নিয়ে টানা হেচড়া করা ঠিক হয়নি। তারপরও পাবলিক যখন ক্ষেপেছে তাই মন্ত্রীর পদত্যাগ করা উচিত এ র্নিলজ্জ কাজের জন্য। এ সকল মন্ত্রীদের জন্য আজ বাংলাদেশে দুর্নীতিতে ভরপুর।তথ্য মন্ত্রী হাসান মাহমুদ বলেছেন ঐ তিনজন রেল মন্ত্রী আত্মীয় নয় এটা ঠিক। কোন মন্ত্রী দুর্নীতি বা অন্যা কাজ করলে অন্য মন্ত্রীরা সাফাই গাইতে শুরু করে কৌশলে। দেশে সোয়াবিন নিয়েও চলছে ঠিক একই ধরণের তেলেসমতি। মাননীয় প্রধানমন্ত্রী এ বিষয়ে কোন পদক্ষেপ নিবেন কি?

মোঃ আনোয়ার হোসেন
৮ মে ২০২২, রবিবার, ৮:৪২ পূর্বাহ্ন

ARE BOU ER MOTO BOU PELE SHOBAI E ROKOM KORBEN

KAWSAR
৮ মে ২০২২, রবিবার, ৮:২৮ পূর্বাহ্ন

এ দেশ কি জনগনের। এ দেশ তো যে যখন ক্ষমতায় থাকে তাদের নিজস্ব সম্পত্তি। কারো বাবার কারো স্বামীর

দুখু মিয়া
৮ মে ২০২২, রবিবার, ৭:৪৩ পূর্বাহ্ন

সবাই মন্ত্রি আর মন্ত্রির বউ কে নিয়ে ব্যস্ত। আসল কালপ্রিটের কথা কেউ বলে না। আসল কালপ্রিট হলো নাসির উদ্দিন আর বিনা টিকেটে র জাত্রী। কারন একে ত বিনা টিকেটে ট্রেনে চড়েছে আবার কমপ্লেইন করেছে। আর নাসিরুদ্দিন ব্যপারটা মিমাংসা না করে সবাইকে বিপদে ফেলেছে। তাকেই গ্রেফতার কফা উচিত।

নাসির
৮ মে ২০২২, রবিবার, ৭:২৬ পূর্বাহ্ন

বৃদ্ধস্য তরুণী ভার্যা!

K R Zaman
৮ মে ২০২২, রবিবার, ৬:৫৪ পূর্বাহ্ন

রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করি

Md Tarek Aziz
৮ মে ২০২২, রবিবার, ৬:৪১ পূর্বাহ্ন

এই মন্ত্রী এবং মন্ত্রীর বউরা, মাননীয় প্রধান মন্ত্রীর সকল অর্জন কে ম্লান করে দিচ্ছে। দেশ যে কতদূর দুর্নীতিগ্রস্ত হয়ে পরেছে , এটা একটা মাত্র উদাহরণ। দেশকে বাঁচাতে হলে, মন্ত্রীর বউকে এ্যারেস্ট, যে কর্মকর্তা টিটি কে সাস্পেন্ড করেছে তাকে গ্রেফতার ও চাকুরিচ্যুতি এবং টিটি কে আগামী বৎসর স্বাধীনতা পুরস্কার দেয়া উচিত। সাথে সাথে রেল মন্ত্রী কে প্রকাশ্য দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া উচিত। দেশকে বাঁচাতে এর বিকল্প নেই।

Shaheen Islam
৮ মে ২০২২, রবিবার, ৬:৪০ পূর্বাহ্ন

এত সুন্দরী স্ত্রী যদি আবার রাগ করে কারো হাত ধরে চলে যায় ? কারণ মন্ত্রিত্ব অমরণ পর্যন্ত নয়।

Mahmud
৮ মে ২০২২, রবিবার, ৬:৩৯ পূর্বাহ্ন

এখন আর পদত্যাগের সময় নাই। এখন সময় হলো বহিষ্কারের।

আবু বকর
৮ মে ২০২২, রবিবার, ৬:৩৮ পূর্বাহ্ন

1. Minister's wife must be arrested and tried for interfering in the affairs of a government agency. 2. The minister must resign for lying and breaking the oath of the office.

Hasan Kader
৮ মে ২০২২, রবিবার, ৫:১৪ পূর্বাহ্ন

Brave ,Brave. Go ahead with your and your wifes satisfation. What was your oath in a holy place jatio sangsad and what you are doing/////

A.K.M.Mohammad Ali
৮ মে ২০২২, রবিবার, ৫:০৮ পূর্বাহ্ন

ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া উচিত।

রাহাদ
৮ মে ২০২২, রবিবার, ৪:৫০ পূর্বাহ্ন

Black man and clear skin woman ? That's why fall in love so much by selling countries rules and regulations. Sell more as much as possible nothing will happen to you because nobody voted you or in future no need vote to win ?

Khokon
৮ মে ২০২২, রবিবার, ৪:৩১ পূর্বাহ্ন

কথা না বাড়িয়ে দেশবাসীর কাছে ক্ষমা চান, দুর্গন্ধ কম বেরোবে।

Shyamal Barman
৮ মে ২০২২, রবিবার, ৪:০৫ পূর্বাহ্ন

This type of nepotism or irregularity occurs in many departments but is not revealed.

Md. Noor mahbub Alam
৮ মে ২০২২, রবিবার, ৩:০৬ পূর্বাহ্ন

This is blind love .Position is important.Dunia ka lat Maro.

Shafiur Rahman
৮ মে ২০২২, রবিবার, ২:৪৮ পূর্বাহ্ন

ক্ষমতা পাইলে কারো হুঁশ থাকে না

jakir hossain
৮ মে ২০২২, রবিবার, ২:৪৭ পূর্বাহ্ন

টিটিই শফিকুল ইসলাম তাঁর দায়িত্ব পালন করেছে। সকল সরকারী কর্মকর্তা ও কর্মচারী সঠিক দায়িত্ব পালন করলে বাংলাদেশে কোন দূর্নিতী ঘুষ ক্ষমতার দাপট থাকবেনা। এটা প্রধানমুন্ত্রীর দৃর্ষ্টিপাত করিছি।

আব্দুল মালেক
৮ মে ২০২২, রবিবার, ২:৪১ পূর্বাহ্ন

For breaching the oath, the minister must resign.

Citizen
৮ মে ২০২২, রবিবার, ২:৪১ পূর্বাহ্ন

মন্ত্রীর পদত্যাগ করা উচিত। সরকারের অনেক ভাল অর্জন কে ম্লান হতে দেয়া যায় না।

Mamun Rashid
৮ মে ২০২২, রবিবার, ২:৩২ পূর্বাহ্ন

লোকটিকে তার চাকরি ফেরত দেয়া হোক, না হয় দেশে অনিয়ম বেড়ে যাবে অনিয়মের জন্য

Billal
৮ মে ২০২২, রবিবার, ১২:৫৪ পূর্বাহ্ন

সর্বত্র ক্ষমতা৷ অপব্যবহার ও অবৈধ সুবিধা রোধে সরকারের প্রতিটি মহলের কাজ করে যাওয়া উচিত।

রাকিব হাসান
৮ মে ২০২২, রবিবার, ১২:১৭ পূর্বাহ্ন

চমৎকার লিখেছেন

Nur Mohammad
৮ মে ২০২২, রবিবার, ১২:১৬ পূর্বাহ্ন

এসব কিছু অতি প্রেমময়ীর কারণে সরকারের দৃশ্যমান উন্নয়ন কাজগুলো জনগণকে কাছে টানতে পারছে না। এদের দূর্নীতির ফলে সরকারি অনেক প্রতিষ্ঠান যেমন বিমান, রেলওয়ে, বিআরটিসি ইত্যাদি দীর্ঘদিন যাবত লোকসান দিয়ে আসছে।

ফোরকান মজুমদার
৮ মে ২০২২, রবিবার, ১২:১৫ পূর্বাহ্ন

এরকম বউ থাকলে যে কেউ অন্ধ হবে। বউয়ের কথায় উঠবে এবং বসবে।

হারুন
৮ মে ২০২২, রবিবার, ১২:০৩ পূর্বাহ্ন

সেফুদা কোথায়? কিছু বলে না কেন

Shohel
৭ মে ২০২২, শনিবার, ১১:৫০ অপরাহ্ন

মত-মতান্তর থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com