ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০২২, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২৯ সফর ১৪৪৪ হিঃ

শরীর ও মন

করোনা শনাক্ত ১৭৮ একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার
২৩ আগস্ট ২০২২, মঙ্গলবার

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছে  ১৭৮ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১৭৩ জন। ১৭৮ জনের মধ্যে রাজধানীতেই ১৩৩ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ১৫ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৩ দশমিক ৭৬ শতাংশ। ২৪ ঘণ্টায় একজন পুরুষের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩১৬ জনে। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ২০ লাখ ১০ হাজার ১৪৮ জন। গত ২৪ ঘণ্টায় ২৮১ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৫৪ হাজার ২১ জন সুস্থ হয়ে উঠেছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬৪৭টি নমুনা সংগ্রহ এবং ৫ হাজার ৬৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞাপন
এখন পর্যন্ত ১ কোটি ৪৭ লাখ ১০ হাজার ৪৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক  ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।  দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭১৩ জন এবং নারী ১০ হাজার ৬০৩ জন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১৩৩ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১৪২ জন, ময়মনসিংহ বিভাগে ৪ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, রাজশাহী বিভাগে ১১ জন, রংপুর বিভাগে ১ জন, খুলনা বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ১ জন এবং সিলেট বিভাগে ৫ জন রোগী শনাক্ত হয়েছেন।

 

শরীর ও মন থেকে আরও পড়ুন

শরীর ও মন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status