ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

কুয়াকাটায় রেস্তরাঁ মালিকদের ধর্মঘট প্রত্যাহার

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

(১ মাস আগে) ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ১২:১১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:১০ অপরাহ্ন

পটুয়াখালী জেলা প্রশাসকের হস্তক্ষেপে কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য ডাকা রেস্তুরাঁ মালিকদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। বুধবার সকাল থেকে ধর্মঘট শুরু হলে জেলা প্রশাসন নড়েচড়ে বসে। এরপর কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে কয়েক দফা আলাপ আলোচনায় জেলা প্রশাসকের কার্যালয়ে বসতে রাজি হন রেস্তুরাঁ মালিক সংগঠনের নেতারা। 
পটুয়াখালী জেলা প্রশাসক মোহম্মদ কামাল হোসেন রেস্তুরাঁ মালিকদের স্বাস্থ্যসম্মত পরিবেশে এবং ন্যায্যমূল্যে খাবার বিক্রির নির্দেশনা দিয়ে আপাতত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শিথিল করার আশ্বাস দেয়ার দাবি করেছেন তারা। এরপর তারা জেলা প্রশাসককে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত জানান। বুধবার দুপুরের পর প্রায় ঘন্টাব্যাপী বৈঠক শেষে রেস্তুরাঁ মালিক সমিতির সভাপতি মোঃ সেলিম মুন্সী ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন জানিয়ে বলেন, আমরা জেলা প্রশাসকের নির্দেশনা মেনে রেস্তুরাঁ পরিচালনার জন্য প্রস্তুত রয়েছি।  করোনা পরবর্তী সময় ব্যাপক লোকসানের মুখে চাইলেও রাতারাতি সবকিছু তাদের নির্দেশনামত করতে পারছি না। এবিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ কোনভাবেই আমাদের সময় প্রার্থনার বিষয়টি আমলে না নিয়ে দফায় দফায় মোবাইল কোর্ট পরিচালনা করে আসছিল। এ অবস্থায় আমরা বাধ্য হয়ে ধর্মঘটে গিয়েছি। 

জানা গেছে, বুধবার সকাল থেকে বন্ধ থাকা রেস্তুরাগুলো সন্ধ্যায় খুলে দেওয়া হয়েছে।  
উল্লেখ্য, মঙ্গলবার রাত ১০টার দিকে আকস্মিক কুয়াকাটার রেস্তুরাঁ মালিকরা তাদের রেস্তরায় দফায় দফায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানাকে অযুক্তিক দাবি করে পরদিন সকাল থেকে রেস্তুরাঁ অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার ঘোষণা দেয়। বুধবার সকাল থেকে একটানা এ ধর্মঘট চলে।

বিজ্ঞাপন
এসময় কুয়াকাটায় আগত পর্যটকদের বিড়ম্বনায় পড়তে হয়।

 

পাঠকের মতামত

সর্বনাশা সিদ্ধান্ত হল অন্যায় আবদার মেনে নেওয়া । মানুষ টাকা দিয়ে রোগ কিনে খাওয়ার অনুরোধ মালিকদের। রেস্টুরেন্ট বন্ধ রেখে কতদিন তারা চলতে পারত । অন্যায় আবদার না মেনে পর্যটকদের সতর্ক করলে এ বছর পর্যটক আসত না । দেখা যেত কিভাবে তাদের সংসার চলে ।

Kazi
১৭ আগস্ট ২০২২, বুধবার, ১১:২২ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status