ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

ভারত

ভারতের প্রধানমন্ত্রীর বাড়ি, গাড়ি, জমি নেই, ব্যাংক-ব্যালেন্স দু কোটি ২৩ লক্ষ টাকা

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ মাস আগে) ১০ আগস্ট ২০২২, বুধবার, ১০:৫৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:২২ অপরাহ্ন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজস্ব বাড়ি, গাড়ি কিংবা জমি নেই। তার ব্যাংক-ব্যালেন্স আগের বারের তুলনায় ২৬ লক্ষ ১৩ হাজার টাকা বেড়ে হয়েছে ২ কোটি ২৩ লক্ষ টাকা। নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে প্রতিবারের মতো এবারও তার টাকা-পয়সার হিসাব দেয়া হয়েছে।
হিসাব অনুযায়ী প্রধানমন্ত্রীর স্থাবর সম্পত্তি কিছুই নেই। গুজরাটে গান্ধীনগরে যৌথ মালিকানায় একটি জমি ছিল যার বাজারমূল্য ১ কোটি ১০ লক্ষ টাকা। সেই জমিটিও মোদি দান করে দিয়েছেন। প্রধানমন্ত্রীর নিজস্ব কোনও বাড়ি নেই। সাত নম্বর রেসকোর্স রোড বা লোকমান্য রোডের প্রধানমন্ত্রীর আবাসে তিনি থাকেন। এটি কেন্দ্রীয় সরকারের সম্পত্তি। যে বুলেট প্রুফ গাড়িতে তিনি চাপেন সেটিও কেন্দ্রীয় সরকারের। তবে, প্রধানমন্ত্রীত্ব থেকে তিনি যখন সরে যাবেন তখন তার জন্য একটি বাড়ি বরাদ্দ হবে।

মোদি ব্যাংকে তার টাকা রেখেছেন স্থায়ী আমানত হিসেবে।

বিজ্ঞাপন
সেভিংস অ্যাকাউন্টে কিছু টাকা আছে দৈনন্দিন খরচ মেটানোর জন্য। গত বছর তার সম্পদ ছিল ১ কোটি ৯৭ লক্ষ টাকা। তা বেড়ে হয়েছে ২ কোটি ২৩ লক্ষ টাকা। মোদি কোনও মিউচুয়াল ফান্ডে  টাকা লগ্নি করেননি। বরং তার সাড়ে ৯ লক্ষ টাকার জাতীয় সঞ্চয় সার্টিফিকেট আছে। তিনি হাতে যে করতিয়ের ঘড়ি কিংবা পায়ে বালি সু পরেন সেগুলি সবই উপহার পাওয়া। প্রধানমন্ত্রীত্ব ছাড়ার পর মোদি আমজনতার মতোই চলতে চান।

পাঠকের মতামত

রাজউকের একজন পরিদর্শকের কাছেও এর দশগুণ টাকা এবং সম্পদ থাকে। আমাদের বীর বাহিনীরা যে প্লট পায় তার বাজার মূল্য ২.৫+ কোটি টাকা। ... জয় বাবা মোদী । চুরি না করার জন্য আল্লাহ যেন মোদী বাবাকে ১২০ বছর হায়াত দেন।

shiblik
১০ আগস্ট ২০২২, বুধবার, ৬:৪৭ পূর্বাহ্ন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

ভারত থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status