ঢাকা, ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ মহরম ১৪৪৪ হিঃ

অনলাইন

‘আইএমএফ’র পরামর্শে সরকার বিষ গিলেছে’

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ৬ আগস্ট ২০২২, শনিবার, ৯:৪০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৪৬ অপরাহ্ন

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির নামে আইএমএফের শর্ত মানার মধ্য দিয়ে সরকার বিষ গিলেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তিনি বলেছেন, এই বিষ এখন অর্থনীতির দেহে ছড়িয়ে রাজনীতি ও সমাজে বিস্তৃত হবে। শনিবার ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির উদ্যোগে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এসব কথা বলেন। 
মেনন সমাবেশে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন। তিনি বলেন, আইএমএফ যেসব দেশে তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়, সেসব দেশেই অর্থনৈতিক ও রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টি হয়। তিনি বলেন, বৈশ্বিক সংকটের বাস্তবতা স্বীকার করে যে কথাটি বলা প্রয়োজন, তা হলো এই সংকটের দায়ভার সাধারণ মানুষের ওপর চাপিয়ে দেয়া যায় না।
জ্বালানি খাতে দুই দশক ধরে দুর্নীতি ও লুটপাট চলছে উল্লেখ করে মেনন বলেন, এসব দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিলে এই সংকট এড়ানো যেত। কিন্তু কিছু দুর্নীতিবাজ, অসৎ ব্যক্তির লোভের কারণে অর্থনীতির যে দশা হতে চলেছে, তাতে জনগণের ধৈর্য বজায় রাখা কঠিন। এরপরও গ্যাস, পানি ও বিদ্যুতের মূল্যবৃদ্ধি হবে মড়ার উপর খাঁড়ার ঘা।
ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক কিশোর রায়ের সঞ্চালনায় ঢাকা মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে দলের নেতারা বক্তব্য রাখেন। 
 

পাঠকের মতামত

Conditions imposed by IMF is very much required to fix this Govt and make this regime accountable . Other wise the way corruption have sprayed in all sectors especially ENERGY and MEDICAL sectors , purchase of CORONA VACCINES.Whole nation is in DARK with a plea that it is secret . It,s PUBLIC MONEY. They tried to hide their corruption. AMJANATA will be happy about IMF,s CONDITIONS. They are working as savvier of BANGLADESH .

AKM Nurul Islam
৭ আগস্ট ২০২২, রবিবার, ১২:০৮ পূর্বাহ্ন

yes

jahir rayhan
৬ আগস্ট ২০২২, শনিবার, ১০:৫৫ অপরাহ্ন

IMF এর পরামর্শ সত্ত্বেও বিশ্ব বাজারের দোহাই দিয়ে সরকার মূল্য বৃদ্ধি না করলেও পারত। যে পরিমাণ সাহায্য পাবে তা না নিলেও দেশ চলতে পারত। উন্নয়ন প্রকল্প বাতিল করলেও সরকারের বিরুদ্ধে জনমত গড়ে উঠার সুযোগ বন্ধ থাকত । যতটুকু উন্নয়ন হয়েছে জনগণ সরকারের উপর সন্তুষ্ট ছিল । এখন অসন্তুষ্টি আগামি নির্বাচনের মানদন্ড হতে পারে । বিরোধী দলের হাতে ইস্যু তুলে দেওয়া হল ।

Kazi
৬ আগস্ট ২০২২, শনিবার, ১০:৪৩ অপরাহ্ন

রাশেদ খান রাজনিতি হচ্ছে রাম,রাম,ভেজাল ও তৈলাক্ত বরাবর।

srkhan
৬ আগস্ট ২০২২, শনিবার, ৯:২৯ অপরাহ্ন

বাসাভাড়া ও কিছু চা-নাস্তা টাকা দিলে বাসদ, জাসদ, গাছদ ও মাছদ চুপ হয়ে যাবে।

MAFIJUL ALAM
৬ আগস্ট ২০২২, শনিবার, ৯:২৯ অপরাহ্ন

রাশেদ খান মেনন নষ্ট ভ্রষ্ট রাজনীতির দোসর।

মো হেদায়েত উল্লাহ
৬ আগস্ট ২০২২, শনিবার, ৮:৪৪ অপরাহ্ন

রাশেদ খান মেনন সমাজতান্ত্রিক তন্ত্র আর মন্ত্রের যাদুকর হয়েও ভোগবাদী ধনতান্ত্রিক পূজিঁবাদের দাস আওয়ামী দখলদার লুটেরাদের সঙ্গী। ক্ষমতার হালুয়া এবার খুব একটা রসালো তৃপ্তিদায়ক স্বাদে ভক্ষণের ভাগ্য জুটেনি তাই মুখ ফসকে মাঝেসাজে সত্য বেড়িয়ে গেলেও কোন এক উর্ধ্বচাপে মুখে আবার কুলুপ লেপ্টে যায় তখন স্যুনসান নিরব। হঠাৎ করে আবার মুখ ফসকে কিছু একটা বের করে যাদুর কাঠিটা লুকিয়ে ফেলে। এভাবেই কি দিন যাবে বাংলাদেশের ওয়ার্কার পার্টিসের?

আলমগীর
৬ আগস্ট ২০২২, শনিবার, ১০:৩২ পূর্বাহ্ন

now he is raising his empty voices. bina vote / midnight vote e MP, casino kande excused hoe ekhon jonodorodi manush. karon vote astece. joto ji kico bolok finally uni boat chara nije vote e asben na . eta i fact . eder karone aj ei obosta.

xyz
৬ আগস্ট ২০২২, শনিবার, ৯:৪৬ পূর্বাহ্ন

মেনন, আপনি সরকারি দলের লোক, নাকি বিরোধী দলের লোক ? সেটি আগে নিষ্পেষিত জনগনের কাছে পরিষ্কার করুন।

আজিজ
৬ আগস্ট ২০২২, শনিবার, ৯:২৫ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status