ঢাকা, ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ মহরম ১৪৪৪ হিঃ

অনলাইন

‘দেশের অর্থনীতি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে’

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ৬ আগস্ট ২০২২, শনিবার, ৮:০৭ অপরাহ্ন

দেশের অর্থনীতি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে বলে মন্তব্য করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন। বিবৃতিতে বলা হয়, শনিবার নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে নাগরিক ঐক্য, জেএসডি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলন, গণ অধিকার পরিষদ, ভাষানী অনুসারী পরিষদ এবং রাষ্ট্র সংস্কার আন্দোলন - সাতটি রাজনৈতিক দলের সভা অনুষ্ঠিত হয়। সভায় জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির তীব্র প্রতিবাদ করেন নেতৃবৃন্দ। 

তারা বলেন, এই সরকার দেশকে দেউলিয়াত্বের দিকে নিয়ে যাচ্ছে। দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ এখন তলানিতে। সরকার রিজার্ভের ভুল তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে। বাস্তবতা হল দেশের ৩ মাসের আমদানি ব্যয় মেটানোর রিজার্ভও এখন অবশিষ্ট নেই। সরকারের কাছে দেশ চালানোর মত টাকাও নেই। 

নেতৃবৃন্দ বলেন, তাদের সীমাহীন দূর্নীতি, লুটপাট আর অর্থ পাচারের কারণে দেশের অর্থনীতি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। এজন্য এখন অস্বাভাবিকভাবে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে। জনবিচ্ছিন্ন সরকার দেশের জনগণের তোয়াক্কা করে না।

বিজ্ঞাপন
এটা একটা লুটেরা সরকার। সাত দলের নেতৃবৃন্দ মনে করে দেশকে বাঁচাতে হলে অবৈধ জবরদখলকারী ফ্যাসিবাদী সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। আর এজন্য প্রয়োজন সর্ব ব্যাপক ঐক্যবদ্ধ গণ আন্দোলন। 

বিবৃতিতে আরো বলা হয়, সভায় আগামী ৮ আগষ্ট সোমবার গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশ উপলক্ষ্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন আয়োজনের সিদ্ধান্ত হয়। আগামীতে সকল বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ করে জোটগত এবং যুগপৎ আন্দোলনের মাধ্যমে বর্তমান ক্ষমতাসীনদের পদত্যাগে বাধ্য করে একটি অন্তবর্তীকালীন সরকার প্রতিষ্ঠার মাধ্যমে এই জুলুমবাজ সরকারের হাত থেকে দেশকে রক্ষার বিষয়ে নেতৃবৃন্দ ঐক্যমত প্রকাশ করেন। অন্তবর্তী সরকার একটি অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।  

মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, জিন্নুর চৌধুরী দিপু, ডা. জাহেদ উর রহমান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কমরেড সাইফুল হক, বহ্নিশিখা জামালী, আকবর খান, জেএসডির শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কামাল উদ্দিন পাটোয়ারী, ভাষানী অনুসারী পরিষদের রফিকুল ইসলাম বাবলু, হাবিবুর রহমান রিজু, আখতার হোসেন, মজিবুর রহমান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, হাবিবুর রহমান, গণসংহতি আন্দোলনের আবুল হাসান রুবেল, মনির উদ্দিন পাপ্পু, গণ অধিকার পরিষদের মুহম্মদ রাশেদ খাঁন, ফারুক হাসান প্রমূখ।
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status