ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

আমতলী পৌরসভায় এখনো ঘুরে দাড়াতে পারেনি রিমেলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো

আমতলী (বরগুনা) প্রতিনিধি
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার

বরগুনার আমতলী পৌরসভায় ঘূর্ণিঝড় রিমেলের আঘাতে ক্ষতিগ্রস্থরা এখোনো ঘুরে দাড়াতে পারেনি। আমতলী পৌরসভার ১,৪,৫,৮,৯ নংওয়ার্ডে বেড়ি বাঁধের বাইরে বসবাসরতরা সিমাহীন কষ্টের মধ্যে বসবাস করছেন। এছড়াও ঘুর্নিঝড় রিমেলে ক্ষতিগ্রস্থ হয়েছে  পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের রাস্তাঘাট।
পৌরসভার ১নংওয়ার্ড বৈঠাকাঠা ৪নংওয়ার্ডেও ফেরিঘাট, আমুয়ারচর, শম্মান ঘাট লঞ্চঘাট, ৫নং ওয়ার্ডেও উপকূলীয় ফেরিঘাট, ৮ ও ৯ নং ওয়ার্ডের  বেড়িবাধের বাইরের অংশ বেড়িবাঁধ, রাস্তাঘাট ও ঘরবাড়ি ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে। এসব ওয়ার্ডের বসবাসরতরা জানান, পানির স্রোতে বেড়িবাঁধ ভেঙ্গে অনেকের বাড়ী ঘর ভেসে গেছে। ক্ষতিগ্রস্থরা অনেক কষ্টের মধ্যে জীবন যাপন করছেন।
ফেরিঘাট এলাকার জসিম উদ্দিন বলেন, আকাশে মেঘ দেখলেই আমাগো ডর করে এই বুঝি পানি ঢুকলো ঘরের মধ্যে। ঘর দুয়ার যাও আছে তাও যদি আবার পানিতে শ্যাষ করে দ্যায় তা হলে মোরা থাকমু কই। সাইদুল ইসলাম বলেন, আকাশে শেঘ দেখলেই আমাদের ভয়ের মধ্যে থাকতে হয়। বন্যা. অতিবৃষ্টিতে আমাদের ঘর দুয়ার ভেসে যায়। ভুক্তিভোগিরা টেকসই বেড়িবাঁধ বাড়ীঘর রাস্তাঘাট নির্মানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছেন।
পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান বলেন, অতিবৃষ্টি জোয়ারের পানিও বন্যায় পৌরসভার অধিকাংশ অবকাঠামো প্রতিবছর ধ্বংস হয়ে যায়। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো যাতে স্বাভাবিক জীবন যাপন করতে পারে সে জন্য প্রশাসনের উচ্চমহলের হস্তক্ষেপ কামনা করছি।

 

বিজ্ঞাপন

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status