ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

এবার আজিজের অবৈধ সম্পত্তি অর্জনের অভিযোগ অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন 

স্টাফ রিপোর্টার

(৬ দিন আগে) ১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৬:১৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৪৫ পূর্বাহ্ন

mzamin

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের অবৈধ সম্পত্তি অর্জনের অভিযোগ অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন করা হয়েছে। মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী সালাউদ্দিন রিগ্যান দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান বরাবর এ আবেদন করেছেন। আবেদনে এ বিষয়ে অনুসন্ধানের উদ্যোগ গ্রহণ করে জানানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। 
সালাউদ্দিন রিগ্যান মানবজমিনকে বলেন, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের অবৈধ সম্পত্তি অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য দুদকে আবেদন করেছি। দুদক কোনো উদ্যোগ না নিলে এ বিষয়ে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। 
দুদকের চেয়ারম্যান বরাবর পাঠানো চিঠিতে বলা হয়, আমি বাংলাদেশের একজন সচেতন নাগরিক। মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছি। গত ২০শে মে মার্কিন স্টেট ডিপার্টমেন্ট জেনারেল অব. আজিজ আহমেদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রদান করে। গত ৫ই জুলাই দৈনিক মানবজমিনে প্রকাশিত ‘জেনারেল আজিজের তেলেসমাতি’ শিরোনামে সম্পত্তির তালিকা প্রকাশিত হয়। দুর্নীতির অভিযোগে আজিজ আহমেদের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত রিপোর্ট, জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে ‘বাংলাদেশ সেনাবাহিনী’ ও বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। এতে বিশ্বব্যাপী বাংলাদেশ সেনাবাহিনীর সুনাম ক্ষুণ্ন হয়েছে। জাতিসংঘের শান্তি মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর সুনাম ক্ষুণ্ন হয়েছে।

বিজ্ঞাপন
দেশের সাধারণ জনগণের সেনাবাহিনীর প্রতি আস্থা ও বিশ্বাস ক্ষুণ্ন করেছে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় দুর্নীতি দমন কমিশন এত বড় অভিযোগ প্রকাশিত হওয়ার পরেও অনুসন্ধানের উদ্যোগ গ্রহণ করে নাই। যা দুদকের নিষ্ক্রিয়তা।

পাঠকের মতামত

It's Bangladesh. We act against the common people, not against the looters & criminals. "DUDAK" will not act unless they get green signal from the "TOP".

Mustafizur Rahman
১২ জুন ২০২৪, বুধবার, ৪:০৮ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status