ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

আম্পায়ারের ভুল নিয়ে প্রশ্ন ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফরের

স্পোর্টস ডেস্ক

(৬ দিন আগে) ১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৩:০২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১১ পূর্বাহ্ন

mzamin

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচে আম্পায়ার ছিলেন অষ্ট্রেলিয়ান স্যাম নোগাস্কি এবং ইংলিশ রিচার্জ ইলিংওর্থ। স্যাম নোগাস্কির একটি বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফর। সামাজিক যোগাযোগমাধ্যম এক্স হ্যান্ডলে এক পোস্টে সাবেক এই ক্রিকেটার বলেন, ‘মাহমুদউল্লাহকে ভুলভাবে লেগ বিফোর উইকেট আউট দেয়া হয়েছে। আম্পায়ারের ভুলেই ম্যাচ হেরেছে বাংলাদেশ।’ 

বাংলাদেশের ইনিংসের ১৭তম ওভারে প্রোটিয়া পেসার ওটনিল বার্টম্যানের বল মাহমুদউল্লাহর পায়ে লেগে চলে যায় বাউন্ডারিতে। বার্টম্যানের এলবিডব্লিউর আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। মাহমুদউল্লাহ রিভিউ নিতেও বেশি দেরি করেননি। রিভিউয়ে আম্পায়ারের সিদ্ধান্ত পাল্টে যায়। কিন্তু আইসিসির নিয়ম অনুযায়ী আম্পায়ার আউট দেয়ার পর সেই সিদ্ধান্ত রিভিউয়ে বদলে গেলেও কোনো রান যোগ হয় না।

ওয়াসিম জাফর ওই পোস্টে বলেন, ‘মাহমুদউল্লাহকে ভুলভাবে লেগ বিফোর উইকেট আউট দেয়া হয়েছে। লেগ বাই হয়ে বলটা চার হয়েছিল। ডিআরএসে সিদ্ধান্ত বদলে গেছে।

বিজ্ঞাপন
কিন্তু বাংলাদেশ চার রান পায়নি কারণ একবার যখন ব্যাটার আউট দেয়া হয় তখন বল ডেড হয়। বাংলাদেশের জন্য খারাপ লাগছে।’
আম্পায়ারের বিতর্কিত কিছু সিদ্ধান্তের কারণে অনেকেই আঙুল তুলছে আইসিসির আইনের প্রতি। ভারতের সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার, পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান রমিজ রাজা ও ও ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসাইনও প্রশ্ন তুলেছেন আম্পায়ারের সিদ্ধান্তে।
 

পাঠকের মতামত

এরকম ভুলতো এটাই প্রথম নয় অতীতে হয়েছে ভবিষ্যতেও হবে।

মো হেদায়েত উল্লাহ
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৩:৪৫ অপরাহ্ন

আমরা বাংলাদেশীদেরকে বিশ্ববাসী কিভাবে অবহেলা করে তার একটা উদাহরন মাত্র,আমরা নিজেরা নিজের আত্বসম্মান কতটুকু বুঝি,২০২৩ ইংরেজি সনে দুইবার ওমরাতে মক্কা গেয়েছি মক্কাতে নানা ভাষাতে দিখ নির্দশনা আছে দুংখ হয় বাংলাভাষাতে নেই,অথচ আমরা আমাদেরকে একটুবুঝার চেষ্টা করিনা। কেবল বড় বড় কথার মালা বলি,

Nesar Ahmed
১১ জুন ২০২৪, মঙ্গলবার, ৩:৩১ অপরাহ্ন

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status